ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থীদের হতে হবে দক্ষ জনশক্তি: শিল্প প্রতিমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯

ঢাকা: শিক্ষার্থীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে ওঠার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

সোমবার (১৬ ডিসেম্বর) মিরপুরের রূপনগরে মণিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান শিল্প প্রতিমন্ত্রী।  

কামাল আহমেদ মজুমদার বলেন, দেশের সব শিশু যাতে মানসম্মত শিক্ষা লাভ করতে পারে সরকার সে ব্যাপারে অত্যন্ত আন্তরিক।

সাম্প্রতিক বছরগুলোতে শিশুশিক্ষার্থীরা পহেলা জানুয়ারিতে খালি হাতে স্কুলে যায়, কিন্তু ফেরে নতুন বইয়ের সুঘ্রাণ নিতে নিতে। ছাত্রছাত্রীদের জন্য বিশ্বে এ ধরনের আয়োজন নজিরবিহীন।  

স্কুলশিক্ষার্থীদের জন্য সরকারের নানা ধরনের উদ্যোগের প্রসঙ্গ তুলে প্রতিমন্ত্রী বলেন, স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য মিড ডে মিল চালু করা হয়েছে। ভালো ফলাফলের জন্য বৃত্তি দেওয়া হচ্ছে।  

শিক্ষার্থীদের বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যাপারে জ্ঞানের পরিধি বাড়ানোর আহ্বান জানান কামাল আহমেদ। তিনি তাদের শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও এদেশের মানুষের জন্য তার আত্মত্যাগ সম্পর্কে জানতে ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ বইগুলো নিয়মিত পড়ার পরামর্শ দেন।  

পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে শিক্ষার্থীরা নাচ, গানসহ মনোজ্ঞ বিভিন্ন পরিবেশনার মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন করে। অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী বিজয় দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

পুরো অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এসএমএকে/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ