ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে মহান বিজয় দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
যশোরে মহান বিজয় দিবস উদযাপন

যশোর: যশোরে নানা আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে বিজয় দিবসে বিজয় স্তম্ভে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য কুচকাওয়াজ, আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

এরআগে রাত ১২টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের কার্যক্রম শুরু করে যশোর জেলা প্রশাসন।

সকালে শহরের মণিহার বাসস্ট্যান্ড এলাকার বিজয় স্তম্ভে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার মঈনুল হক, যশোর সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।  

এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ, জেলা শিল্পকলা একাডেমি, জেলা বিএনপি, মেডিক্যাল কলেজসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠান শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

এরপর যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে সকাল সাড়ে ৯ টায় জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ ও পুলিশ সুপার মঈনুল হক। ডিসপ্লে শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।  

এছাড়া টাউন হল ময়দানের রওশন আলী মঞ্চে জেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধাদের সঙ্গে আলোচনা সভা ও তাদের সংবর্ধনা দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
ইউজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।