ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চ্যানেল আই’তে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
চ্যানেল আই’তে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস ‘চ্যানেল আই’ প্রাঙ্গণে উদযাপন করা হচ্ছে মহান বিজয় দিবস। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশের বিজয়ের ৪৮ বছর পূর্তিতে ‘আমি বাংলাদেশ’ স্লোগানে রাজধানীর ‘চ্যানেল আই’ প্রাঙ্গণে উদযাপন করা হচ্ছে মহান বিজয় দিবস।

দিবসটি উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণ লাল-সবুজের রঙে সাজিয়ে শুরু হয়েছে ‘চ্যানেল আই বিজয় মেলা-২০১৯’।  

সোমবার (১৬ ডিসেম্বর) চ্যানেল আই চেতনা চত্বরে গ্রামীণফোন ও চ্যানেল আইয়ের যৌথ উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ‘চ্যানেল আই বিজয় মেলা-২০১৯’।

জাঁকালো এ মেলার উদ্বোধন করা হয় লাল-সবুজের বেলুন উড়িয়ে। এরপর রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ও সুরের ধারার শিল্পীরা গান পরিবেশন করেন।

মেলার স্টলে রয়েছে মুক্তিযুদ্ধের নানা দলিল, গ্রন্থ, আলোকচিত্র, মুক্তিযোদ্ধাদের ডায়েরি ও মুকাভিনয় পরিবেশনা। সেই সঙ্গে চলছে নবীন-প্রবীণ চিত্রশিল্পীদের ছবি আঁকা। মেলায় সংগীত পরিবেশন করছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী। এছাড়া থাকছে খ্যাতিমান সংগীত শিল্পী ও চ্যানেল আই সেরাকণ্ঠ, ক্ষুদে গানরাজদের সংগীত পরিবেশনা।  

মেলার উদ্বোধনকালে ইমপ্রেস গ্রুপের পরিচালক এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু বলেন, সবার ক্ষমতার সঙ্গে যদি একটু মমতা মিশিয়ে দেশটাকে ভালোবাসি। তাহলেই স্বার্থক হবে আমার বাংলাদেশ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কণ্ঠশিল্পী, চ্যানেল আই’র পরিচালনা পর্ষদের সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ দেশের গুণীজনরা।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এমএএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।