ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা এলেও মুক্তির সংগ্রাম চলমান: রাজেকুজ্জামান রতন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
স্বাধীনতা এলেও মুক্তির সংগ্রাম চলমান: রাজেকুজ্জামান রতন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্বাধীনতা অর্জন হলেও মুক্তির সংগ্রাম এখনো চলমান বলে মন্তব্য করেছেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।
 
রাজেকুজ্জামান রতন বলেন, মুক্তিযুদ্ধ আমাদের দিগন্ত প্রসারিত আকাঙ্ক্ষা এবং স্বপ্নের জন্ম দিয়েছিল।

সেই স্বপ্নটা ছিল শোষণমুক্ত বাংলাদেশের, স্বপ্নটা ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশের ও মাথা উঁচু করে মর্যাদা নিয়ে দাঁড়ানোর।  

তিনি বলেন, ১৯৭১ সালের ১০ এপ্রিল বলা হয়েছিল, আমরা সাম্য, মানবিক মর্যাদা এবং সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য দেশ স্বাধীন করবো। এখন সমাজে বৈষম্য ক্রমাগত বাড়ছে, সামাজিক ন্যায়বিচার সুদূর পরাহত। বিজয় দিবস আমাদের স্মরণ করিয়ে দেয়, যে বিজয় আমরা অর্জন করতে চেয়েছিলাম তা হাতছাড়া হয়ে গেছে। স্বাধীনতা এসেছে তবে মুক্তি সংগ্রাম চলমান।

তিনি আরও বলেন, বিজয় দিবস আমাদের স্মরণ করিয়ে দেয় তোমরা একটি ভূখণ্ডের স্বাধীনতা পেয়েছো, কিন্তু এখনো মানুষের স্বাধীনতা, গণতান্ত্রিক অধিকার, শোষণমুক্ত সমাজ, অসাম্প্রদায়িক সমাজ পাওনি। ফলে লড়াইটা এখনো চলমান। সুতরাং আমাদের এ লড়াই অব্যাহত রাখতে হবে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
আরকেআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।