ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় শোভাযাত্রা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় শোভাযাত্রা শোভাযাত্রায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ‘বিজয়ের অঙ্গীকার সাংস্কৃতিক অধিকার’ স্লোগান নিয়ে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিজয় শোভাযাত্রা করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

সোমবার (১৬ ডিসেম্বর) কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শোভাযাত্রার উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শোভাযাত্রাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে এসে শেষ হয়।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক হাসান আরিফ, বিজয় উৎসব উদযাপন পরিষদের যুগ্ম-আহ্বায়ক ঝুনা চৌধুরী, কেন্দ্রীয় শহীদ মিনারের কর্মসূচির আহ্বায়ক মানজারুল ইসলাম চৌধুরী সুইট প্রমুখ।

শোভাযাত্রার উদ্বোধনকালে রামেন্দু মজুমদার বলেন, বিজয়ের ৪৮ বছর পর আমরা মানবিক, অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই। যেখানে আমাদের সাংস্কৃতিক গৌরব, উত্তরাধিকার আছে সেটা বহন করে সামনের দিকে এগিয়ে যেতে চাই।

হাসান আরিফ বলেন, মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমাদের যে অর্জিত সংবিধান সেখানে আমাদের যে অধিকার দেওয়া হয়েছে গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও জাতীয়তাবাদ, আমরা সাংস্কৃতিক কর্মীরা মনে করি এর মধ্যেই খুঁজতে হবে সাংস্কৃতিক অধিকার। সেই অধিকার যদি নিশ্চিত হয় তা হবে ষোল কোটি মানুষের। ষোল কোটি মানুষকে বঞ্চিত করে এদেশ কখনোই এগিয়ে যেতে পারবে না।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এসকেবি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।