bangla news

বিজয় দিবসে শহীদদের প্রতি ইউজিসির শ্রদ্ধা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৬ ১১:২৪:০৪ এএম
বিজয় দিবসে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। ছবি: বাংলানিউজ

বিজয় দিবসে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিজয় দিবসে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। 

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর নেতৃত্বে এ শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এরপর কমিশন ভবনের সম্মুখে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনসহ ইউজিসির কর্মকর্তারা। এরপর রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেনের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কমিশনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।  

অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার ফ্রেমওয়ার্ক করে দিয়েছেন। সেলক্ষ্যে দিনরাত পরিশ্রম করছেন তিনি। 

‘আমাদেরও নিজ নিজ জায়গা থেকে বিশেষ করে তরুণদের দক্ষ ও যোগ্য মানবসম্পদ হিসেবে গড়ে ওঠে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করতে হবে। বিজয়ের ৪৮ বছরে এটাই হোক আমাদের শপথ,’ যোগ করেন তিনি।   

এদিকে রাজধানীর মিরপুরে বিজয় দিবস উপলক্ষে ইউজিসি অফিসার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়। পরে ইউজিসি সদস্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। 

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   লক্ষ্মীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-16 11:24:04