ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘যারা ভুয়া সনদ নিয়ে মুক্তিযোদ্ধা, তারা বাতিলের আবেদন করেন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
‘যারা ভুয়া সনদ নিয়ে মুক্তিযোদ্ধা, তারা বাতিলের আবেদন করেন’ নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেছেন, যারা ভুয়া সনদ নিয়ে মুক্তিযোদ্ধা সেজেছেন তারা স্ব উদ্যোগে সনদ বাতিল করতে আবেদন করেন। অন্যথায় তাদের ‘পাকিস্তানিদের মতো ঘাড় ধরে বের করা হবে’।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব প্রাঙ্গণে মুক্তিযোদ্ধাদের শ্যূটিং প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও রাইফেল ক্লাবের সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার নূরুল হুদা, সদর উপজেলা কমান্ডার জুলহাস আহমেদ, রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক খালেদ হায়দার খান কাজল প্রমুখ।

সম্প্রতি নারায়ণগঞ্জে ১২ মুক্তিযোদ্ধার সনদ বাতিল করেন মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় প্রসঙ্গ উল্লেখ করে সেলিম ওসমান বলেন, যাদের সনদ বাতিল হয়েছে এটা তাদের জন্য লজ্জার বিষয়। হয়তো সনদ দেওয়ার আগে আমাদের ভুল ছিল। যারা ভুয়া সনদ দিয়ে মুক্তিযোদ্ধা সেজেছেন তারা দ্রুত নিজ উদ্যোগে বাতিলের আবেদন করেন। না হলে রাজাকারের চেয়ে বেশি ধিক্কার জানানো হবে।  

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা কখনও মরে না মরবেও না। মৃত্যুর পর মুক্তিযোদ্ধাদের মরদেহে জাতীয় পতাকা ও রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া একটি বড় সম্মান। আমি ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে প্রত্যেক স্কুলের ম্যানেজিং কমিটিতে একজন মুক্তিযোদ্ধাকে রাখার আহ্বান করছি।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ