ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রতীকী বিমান অবতরণে শুরু হবে জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
প্রতীকী বিমান অবতরণে শুরু হবে জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা সভা।

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রতীকী বিমান অবতরণের মাধ্যমে শুরু হবে জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা।

এ উপলক্ষে আগামী ১০ জানুয়ারি জাতীয় প্যারেড গ্রাউন্ডে (তেজগাঁও পুরাতন বিমানবন্দর) স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আবহ সৃষ্টি করা হবে।

রোববার (১৫ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে ক্ষণগণনা কর্মসূচি আয়োজনের লক্ষ্যে সশস্ত্র বাহিনী বিভাগ ও দায়িত্বপ্রাপ্ত অন্যান্য কর্মকর্তাদের সমন্বয় সভায় এ কথা জানান বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

কামাল আবদুল নাসের চৌধুরী জানান, আগামী ১০ জানুয়ারি প্রধানমন্ত্রী জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার উদ্বোধন করবেন। উদ্বোধনের সঙ্গে সঙ্গেই রাজধানীসহ সারাদেশে সব বিভাগ, জেলা ও উপজেলায় স্থাপিত ঘড়িতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হবে। একইসঙ্গে ডিসপ্লেতে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর ভিডিও প্রদর্শিত হবে। কিউ আর কোডের মাধ্যমে যে কেউ চাইলেই জন্মশতবার্ষিকীর ওয়েবসাইটের সঙ্গে সংযুক্ত হয়ে বঙ্গবন্ধু সম্পর্কে ও জন্মশতবার্ষিকীর আয়োজনের নানা তথ্য জানতে পারবে, জানাতে পারবে বঙ্গবন্ধু সম্পর্কে অনুভূতি।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেকসহ সশস্ত্র বাহিনী বিভাগ, পুলিশ বাহিনী, সিটি করপোরেশন ও বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান মিডিয়া কর্মকর্তা নাসরীন জাহান লিপি সাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এসকে/এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।