bangla news

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে ঢাকা-আরিচা মহাসড়ক

সাগর ফরাজী, সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৫ ৪:৪৯:১৩ পিএম
ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে ঢাকা-আরিচা মহাসড়ক

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে ঢাকা-আরিচা মহাসড়ক

সাভার (ঢাকা): দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাঙালি পেয়েছে এক বিজয়ী পতাকা। এই মহান বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত রয়েছে জাতীয় স্মৃতিসৌধ।

এদিকে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের বিজয় দিবসের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে ঢাকা-আরিচা মহাসড়ক। সড়কের পাশে এসব ব্যানার পোস্টার সবই আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুরে সরজমিনে ঢাকা-আরিচা মহাসড়কে গিয়ে দেখা যায়, সাভারের আমিনবাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত হাজার হাজার ব্যানার-ফেস্টুন স্থাপন করা হয়েছে। মহাসড়কের উভয় পাশে পাঁচ মিটার পরপর একটি করে ব্যানার লাগানো হয়েছে। রাত ভরে চলেছে এসব ব্যানার-ফেস্টুন লাগানোর কাজ। মহাসড়কের উভয়পাশসহ সড়ক বিভাজকের ওপর স্থাপন করা হয়েছে কয়েক হাজার ব্যানার। যাতে শোভা পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমানসহ সাভার ও আশুলিয়ার স্থানীয় নেতাকর্মী।

এছাড়া ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে শনিবার (১৪ ডিসেম্বর) রাত থেকেই সড়কের পাশে প্রজেক্টর আর বিলবোর্ডে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা সব বিষয়ে চলছে প্রামাণ্যচিত্র।

জানা যায়, ১৬ ডিসেম্বরের প্রথম প্রহরেই শহীদ বেদিতে ফুল দিয়ে বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। তারাসহ সব ভিআইপি স্মৃতিসৌধ ত্যাগ করার পর সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

বিজয় দিবস উপলক্ষে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত এবং এর আশপাশের এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিরাপত্তার জন্য ওয়াচ টাওয়ার নির্মাণ, ৩২টি পয়েন্টে উচ্চ মাত্রার সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, বিজয় দিবস উপলক্ষে ডিসেম্বরের ১ তারিখ থেকে স্মৃতিসৌধ এলাকায় নিরাপত্তা ব্যবস্থার উপর নজরদারি রেখেছি। ঢাকা-আরিচা মহাসড়কের দু’পাশ ও ওভার ব্রিজসহ বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েনের পাশাপাশি বসানো হয়েছে বাড়তি পুলিশি চেকপোস্ট। 

এছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিতসহ বাড়ানো হয়েছে সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি। সাভারের আমিনবাজার থেকে ঢাকা-আরিচা মহাসড়কের জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত সিসি ক্যামেরার আওতায় নেওয়া হয়েছে। বিজয় দিবসকে সামনে রেখে স্মৃতিসৌধে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ মোতায়েনসহ সাদা পোশাকের গোয়েন্দা নজরদাবি বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সাভার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-15 16:49:13