bangla news

রাজাকারদের বাকি তালিকাও প্রকাশ করতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৫ ৪:০১:৫৬ পিএম
মধুর ক্যান্টিনে মুক্তিযুদ্ধ মঞ্চের সংবাদ সম্মেলন

মধুর ক্যান্টিনে মুক্তিযুদ্ধ মঞ্চের সংবাদ সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয়: মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের রাজাকারের তালিকা প্রকাশ স্বাগত জানিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। একই সঙ্গে রাজাকার ও তাদের বংশধরদের বাকি তালিকাও প্রকাশ করার আহ্বান জানিযেছে সংগঠনটি।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ প্রতিক্রিয়া জানানো হয়। 

মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য এতে উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক আল-মামুন।

দৈনিক সংগ্রাম পত্রিকায় মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত জামায়াত নেতা কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যা দেওয়ার প্রসঙ্গ এনে মামুন বলেন, তথ্য মন্ত্রণালয় ও পিআইবির দায়িত্বশীল কর্মকর্তারা এরকম সংবাদ দেখেও না দেখার ভান করে অপরাধ করেছেন। এর দায়ভার তারা এড়াতে পারেন না। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে মুক্তিযুদ্ধ মঞ্চ কোনো আপস করবে না।

সংবাদ সম্মেলন থেকে বেশ কয়েকটি দাবি উত্থাপন করা হয়। সেগুলো হলো- তথ্য মন্ত্রণালয় ও পিআইবি কর্মকর্তাদের শাস্তিসহ সংগ্রাম পত্রিকার ডিক্লারেশন বাতিল, সংগ্রাম সম্পাদক আবুল আসাদসহ জড়িত অন্যদের শাস্তি, সংগ্রাম পত্রিকার কার্যালয় বাজেয়াপ্ত করে রাষ্ট্রের অনুকূলে নেওয়া এবং আইন করে স্বাধীনতা বিরোধীদের স্থায়ীভাবে নিষিদ্ধ করা ও তাদের বংশধরদের তালিকা করে এদের সব স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রের অনুকূলে নেওয়া।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এসকেবি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-15 16:01:56