ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় আরেক পাটকল শ্রমিকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
খুলনায় আরেক পাটকল শ্রমিকের মৃত্যু ছবি: প্রতীকী

খুলনা: খুলনার প্লাটিনাম জুট মিলের মেকানিক্যাল বিভাগের শ্রমিক সোহরাব (৫৫) মারা গেছেন।

রোববার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় তিনি খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, প্লাটিনাম জুট মিলের মেকানিক্যাল বিভাগের শ্রমিক সোহরাব রোববার সকালে মারা গেছেন।

শ্রমিকদের অনশনকালে অসুস্থ হয়ে মনীষা ক্লিনিকে ভর্তি হন সোহরাব। সুস্থ হয়ে শনিবার (১৪ ডিসেম্বর) মিলে কাজে যোগ দেন তিনি। নিউজপ্রিন্ট মিলগেটের বাসায় থাকা অবস্থায় অসুস্থ হলে ভোর সাড়ে ৬টায় খুমেক হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসারত অবস্থায় সকাল সাড়ে ৭টায় তিনি মারা যান।

তাৎক্ষণিকভাবে খুমেক হাসপাতালের চিকিৎসকের বক্তব্য পাওয়া যায়নি। এর আগে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় খুলনায় আমরণ অনশনে অসুস্থ হয়ে প্লাটিনাম জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক আব্দুস সাত্তার (৫৫) মারা যান।

গত মঙ্গলবার (১০ ডিসেম্বর) থেকে মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত নয়টি পাটকলের শ্রমিকরা। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে তারা এ অনশন কর্মসূচি পালন করেন।

পরবর্তীকালে শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের আহ্বানে শুক্রবার (১৩ ডিসেম্বর) দিনগত রাত সোয়া ১টায় তিনদিনের জন্য অনশন স্থগিত করেন শ্রমিকরা।

>> খুলনায় আমরণ অনশনে পাটকল শ্রমিকের মৃত্যু

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫ , ২০১৯
এমআরএম/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।