ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

প্রতিবন্ধীদের কল্যাণে সরকার কাজ করছে: সমাজকল্যাণ মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৫ ০১:১৯:৩১ এএম
প্রতিবন্ধীদের কল্যাণে সরকার কাজ করছে: সমাজকল্যাণ মন্ত্রী

ঢাকা: প্রতিবন্ধীদের কল্যাণে সরকার কাজ করছে জানিয়ে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধীদের সমাজের মূল স্রোতে আনতে সরকার বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করেছে। তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। 

শনিবার (১৪ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রতিবন্ধী কমপ্লেক্স ‘সুবর্ণ ভবন’ চত্বরে ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে পাঁচ দিনব্যাপী প্রতিবন্ধী উন্নয়ন মেলার সমাপনী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নুরুজ্জামান আহমেদ বলেন, বাঙালি জাতিসত্তা উন্মোচনের মূলনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রতিবন্ধীদের কল্যাণে সরকার কাজ করছে তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। বঙ্গবন্ধুকে হত্যা করার পর দেশে যতো সরকার ক্ষমতায় এসেছে তারা কখনো প্রতিবন্ধীদের নিয়ে চিন্তা করেনি। তারা কোনোদিনও স্বপ্নও দেখেনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন। স্বপ্ন বাস্তবায়ন করে গেছেন। বঙ্গবন্ধুর মৃত্যুর পর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেন ও তিনি স্বপ্ন বাস্তবায়ন করেছেন। তিনি বিকল্পহীন নেত্রী। বিশ্ব নেত্রী হিসেবে নিজেকে পরিচিত করতে ইতোমধ্যে সক্ষম হয়েছেন।  

সায়মা ওয়াজেদ পুতুলের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের কল্যাণে এবং তাদের সমাজের মূলস্রোতে ফেরাতে কাজ করছেন প্রধানমন্ত্রীর তনয়া সায়মা ওয়াজেদ পুতুল। এরই মধ্যে তার কাজের স্বীকৃতি হিসেবে বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছেন তিনি। বাংলাদেশ সম্মানিত হয়েছে।  

জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মূল প্রবন্ধ: নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলেও আশ্বস্ত করেন সমাজকল্যাণ মন্ত্রী।  

জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক (অর্থ ও প্রশাসন) ও যুগ্ম সচিব শেখ হামিম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এনডিডি সুরক্ষা ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. গোলাম রব্বানী, সমাজসেবা কার্যক্রম অধিদপ্তরের পরিচালক আব্দুল্লাহ আল মামুন, প্রতিবন্ধী নাগরিক সংগঠন পরিষদের সাধারণ সম্পাদক সালমা মাহবুব প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমএমআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa