ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

উগ্রবাদ প্রতিরোধে মাঠপর্যায়ে পুলিশের কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
উগ্রবাদ প্রতিরোধে মাঠপর্যায়ে পুলিশের কর্মশালা

ঢাকা: উগ্রবাদ দমনে স্পষ্ট ধারণা প্রদানসহ সচেতনতামূলক কর্মকাণ্ডের আওতায় মাঠ পর্যায়ে পুলিশ কর্মকর্তাদের নিয়ে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ‘উগ্রবাদ প্রতিরোধে বিশেষ প্রশিক্ষণ কর্মশালা’ ।

শনিবার (১৪ ডিসেম্বর) রাজধানীর ডিটেকটিভ ট্রেনিং স্কুলে এই কর্মশালার উদ্বোধন করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

পুলিশের সন্ত্রাস দমন ও আর্ন্তজাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের অর্থায়নে দেশের প্রতিটি থানার অন্তত একজন উপ-পরিদর্শককে (এসআই) এ কর্মশালায় অর্ন্তভুক্ত করা হবে।

এ‌ কর্মশালার মাধ্যমে ধারাবাহিকভাবে মোট ৬০০ জন এসআই/তদন্তকারী কর্মকর্তাকে উগ্রবাদ দমনে স্পষ্ট ধারণা দেওয়া হবে।  

প্রতি ব্যাচে ৫০ জন কর্মকর্তা অংশগ্রহণে মোট ১২টি ব্যাচকে এক সপ্তাহ করে এ প্রশিক্ষণ দেওয়া হবে।

উদ্বোধনী বক্তব্যে সিআইডি প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, উগ্রবাদ প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালাটি খুবই সময়োপযোগী। কর্মশালায় অংশগ্রহণকারী কর্মকর্তারা উগ্রবাদ বিষয়ে এখান থেকে একটি স্পষ্ট ধারণা পাবেন, যা পরবর্তীতে স্ব-স্ব কর্মস্থলে অন্যান্য সহকর্মীদের সঙ্গে শেয়ারের মাধ্যমে সম্মিলিতভাবে উগ্রবাদ দমনে একটি ধারণা তৈরি হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন- ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম, ডিটেকটিভ ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট মো. শাহাদাত হোসেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
পিএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa