ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রদ্ধাভরে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করলো সিলেটবাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
শ্রদ্ধাভরে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করলো সিলেটবাসী শহীদ বেদিতে আওয়ামী লীগের শ্রদ্ধা। ছবি: বাংলানিউজ

সিলেট: শহীদ বুদ্ধিজীবী দিবসে গভীর শ্রদ্ধায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করলো সিলেটবাসী। শহীদ বেদিতে শ্রদ্ধা জানাতে শনিবার (১৪ ডিসেম্বর) সকাল থেকেই ছিল জনতার ঢল।

১৯৭১ সালের এই দিনে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার, আল-বদর, আল-শামসরা জাতিকে মেধাশূন্য করতে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। শহীদদের স্মরণে এদিন শ্রদ্ধা নিবেদন ছাড়াও দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছে প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

সকাল ১০টায় শ্রদ্ধা নিবেদন করেছে মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন এবং সিলেট জেলা প্রেসক্লাব।

এদিকে, মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে  ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগ।

সংগঠনটির সাধারণ সম্পাদক শংকর দাশ বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত চার দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শহীদ বুদ্ধিজীবী দিবসে উদ্বোধন করা হয়েছে। সিলেটের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরান আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এনইউ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।