ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘আশির দশকেই মধ্যম আয়ের হতো দেশ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
‘আশির দশকেই মধ্যম আয়ের হতো দেশ’

সিলেট: সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান বলেছেন, বঙ্গবন্ধু থাকলে আশির দশকেই আমরা মধ্যম আয়ের দেশ হতাম।

শনিবার (১৪ ডিসেম্বর) সিলেট জেলা প্রশাসন মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, জাতির জনককে হত্যা করে দেশের সবচেয়ে বেশি ক্ষতি করেছে ওরা।

বর্তমান প্রজন্ম সৌভাগ্যবান তারা সঠিক ইতিহাস জানতে পারছে। পাকিস্তানি সেনারা দেশ ছাড়ার আগে এই জাতিকে ধ্বংস করে দিয়ে যেতে চেয়েছিল। সে পরিকল্পনাকে সামনে রেখে একাত্তরের ৮, ৯ ও ১০ ডিসেম্বর থেকে তারা হত্যাযজ্ঞ শুরু করে। হার্ডিঞ্জ ব্রিজ উড়িয়ে দেয়, ব্যাংক ধ্বংস করে ডিনামাইট দিয়ে। আর জাতিকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদের বাসা-বাড়ি থেকে বের করে এনে হত্যা করে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আসলাম উদ্দিনের পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন এম কাজি এমদাদুল ইসলাম। সভায় আরও বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন, এসএমপির উপ-কমিশনার জেদান আল মুছা, স্থানীয় সরকার উপ-পরিচালক মীর মাহবুবুর রহমান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, মহানগর মুক্তিযোদ্ধা কমাণ্ডার ভবতোষ বর্মণ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এনইউ/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।