ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘প্রধানমন্ত্রীর কারণেই মানুষ ডিজিটাল মাধ্যম ব্যবহার করছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
‘প্রধানমন্ত্রীর কারণেই মানুষ ডিজিটাল মাধ্যম ব্যবহার করছে’

ঢাকা: স্বচ্ছতা ও জবাবদিহিতার জন্য ডিজিটাল সার্ভিসের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। তিনি বলেন, এক সময় মানুষ ডিজিটাল বিষয়টির সঙ্গে পরিচিত ছিল না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের ভিশনের কারণেই আমরা অফিস আদালত, কেনাকাটাসহ সবক্ষেত্রে ডিজিটাল মাধ্যম ব্যবহার করছি। 

শুক্রবার (১৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর আগারঁগাওয়ে সমবায় অধিদপ্তর অডিটরিয়ামে ‘ডিজিটাল সার্ভিস ডিজাইন ল্যাব’ র্শীষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী একথা বলেন।  

স্বপন ভট্টাচার্য বলেন, আমরা সেবা গ্রহীতাকে যথাসম্ভব দ্রুত ও স্বচ্ছতার সঙ্গে সেবা দিতে চাই।

আশা করি এই সার্ভিসের মাধ্যমে সেবাগ্রহীতারা খুব সহজেই তাদের কাঙ্ক্ষিত সেবা পাবেন। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, জনগণের হাতের মুঠোয় সরকারের সব সেবা পৌঁছে দিতে  খুব শিগগিরই  ডিজিটাল সিস্টেম বাস্তবায়নে আমি আমার বিভাগ থেকে সব ধরনের সহযোগিতা দেবো। দেশের উন্নয়নে সংশ্লিষ্ট সবার অংশগ্রহণ নিশ্চিত হলে উন্নত রাষ্ট্রের সঙ্গে প্রতিযোগিতা করে এগিয়ে যাবে বাংলাদেশ।  

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব নাসরিন আক্তার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মো. আমিরুল ইসলাম প্রমুখ।  

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন ১০টি দপ্তর ও সংস্থার ৫২ জন কর্মকর্তা-কর্মচারী চার দিনব্যাপী এ কর্মশালায় অংশগ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।