ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় পালিত হলো সুইস নাইট

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
ঢাকায় পালিত হলো সুইস নাইট

ঢাকা: সুইজারল্যান্ড-বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উদযাপনে সুইজারল্যান্ড দূতাবাস ঢাকায় একটি বিশেষ অনুষ্ঠান সুইস নাইটের আয়োজন করে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাতে আয়োজিত অনুষ্ঠানটিতে বাংলাদেশ সরকারের কর্মকর্তা, আন্তর্জাতিক ও উন্নয়নসহযোগী প্রতিনিধি, ব্যবসায়ী, নাগরিক ও সাংবাদিক সমাজের প্রতিনিধি এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

শুক্রবার (১৩ ডিসেম্বর) ঢাকার সুইস দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



সুইস নাইটে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ড. রেনে হোলেনস্টাইন। স্বাগত বক্তব্যে তিনি বর্তমান এবং ভবিষ্যতের নানা চ্যালেঞ্জ মোকাবিলায় নতুন নতুন চিন্তাভাবনা এবং কৌশল প্রণয়নে দু'দেশের একত্রে কাজ করার ওপর গুরুত্ব দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বিপাক্ষিক ও কনস্যুলার বিষয়ক সচিব কামরুল আহসান। প্রখ্যাত শিক্ষাবিদ ও লেখক ড. মুহাম্মদ জাফর ইকবাল বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগ দেন। দু'জনেই সুইজারল্যান্ড ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান গভীর ও বহুমুখী দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল সুইস দূতাবাস পুরস্কার। মানবাধিকার সুরক্ষা ও উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে মানবাধিকার ফোরাম বাংলাদেশকে এ বছরের সুইস দূতাবাস পুরস্কারটি দেওয়া হয়। ফোরামের পক্ষ থেকে এ পুরস্কারটি গ্রহণ করেন শিপা হাফিজা, ব্যারিস্টার সারা হোসেন এবং জাকির হোসেন।

অনুষ্ঠানে অতিথিদের সুইজারল্যান্ডের ঐতিহ্যবাহী খাবার পরিবেশন করা হয়। আমন্ত্রিত অতিথিরা বাংলাদেশি সঙ্গীতশিল্পী ডিরকস্টার শুভ’র গান উপভোগ করেন। কুনে+নাগেল লিমিটেড, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড এবং নোভারটিস (বাংলাদেশ) লিমিটেডসহ অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানের সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজিত হয়।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
টিআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।