ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

সামুদ্রিক মাছ তাজা দেখাতে কাপড়ের রং!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
সামুদ্রিক মাছ তাজা দেখাতে কাপড়ের রং! কাপড়ের রং মেশানো সামুদ্রিক মাছ। ছবি: বাংলানিউজ

ঢাকা: উচ্চমূল্যে বিক্রি হওয়া সামুদ্রিক মাছকে তাজা দেখাতে মেশানো হচ্ছে বিশাক্ত কাপড়ের রং। কাপড়ে ব্যবহৃত রং পানিতে মিশিয়ে তাতে চুবিয়ে বিক্রির জন্য রাখা হয় বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দিনগত রাত থেকে শুক্রবার (১৩ ডিসেম্বর) ভোর পর্যন্ত রাজধানীর যাত্রাবাড়ী এলাকার মাছের আড়তে অভিযান চালিয়ে এমন প্রমাণ পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

আদালতের নেতৃত্ব দেওয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বাংলানিউজকে জানান, যাত্রাবাড়ীর মাছের আড়তে অভিযান চালানো হয়।

এ সময় দেখা যায়, সামুদ্রিক মাছকে সতেজ দেখানোর জন্য কাপড়ে রং পানির সঙ্গে মিশিয়ে তাতে মাছ চুবিয়ে বিক্রির জন্য রাখা হয়েছে। বিশাক্ত রং মেশানো ৪৬০ কেজি পোয়া মাছ জব্দ করা হয়েছে। এ অপরাধে একজনকে এক বছর এবং অপর জনকে ছয় মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া চাষ ও বিক্রয় নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ বিক্রির অপরাধে তিন জনকে তিন মাস করে কারাদণ্ড দেওয়া হয়। জব্দ করা হয়েছে প্রায় ১০ টন আফ্রিকান মাগুর বলেও জানান সারওয়ার আলম।  

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
পিএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa