bangla news

‘দশ বছরে প্রতিটি ক্ষেত্রে শেখ হাসিনার অর্জন শ্রেষ্ঠ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৩ ৪:১৩:১৫ এএম
ছবি:বাংলানিউজ

ছবি:বাংলানিউজ

সিলেট: বিগত ১০টি বছর বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে শেখ হাসিনার শ্রেষ্ঠ অর্জন হয়েছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান।

তিনি বলেন, বৈশ্বিকভাবে, উৎপাদন ও মাথা পিছু আয়, চিকিৎসা, শিক্ষা, খাদ্যে, বিদ্যুতে প্রতিটি ক্ষেত্রে প্রধানমন্ত্রী ঈর্ষান্বীয় সাফল্য অর্জন করেছেন। তাহলে সংশয় কেন। সত্য বলতে কেন ভয় পাবেন। অধিকাংশ মানুষ তাকে গ্রহণ করেছে বলে ক্ষমতায় টিকে আছেন।  

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় সিলেট চেম্বার অব কমার্সের আয়োজনে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, ব্যবসা-বাণিজ্যের উন্নয়নের পাশাপাশি শিক্ষার বিকাশে সিলেট চেম্বার অব কমার্সের বৃত্তি কর্মসূচি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। তিনি এ উদ্যোগ গ্রহণের জন্য সিলেট চেম্বার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা যার যার অবস্থান থেকে শিক্ষার বিকাশে কাজ করে যেতে হবে।

প্রযুক্তিগত শিক্ষার ব্যাপারে গুরুত্বারোপ করে তিনি বলেন, বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে নূন্যতম ৪০ শতাংশ শিক্ষার্থীকে প্রযুক্তিগত শিক্ষার দিকে নিয়ে যাওয়া। সেই লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে অনেকগুলো প্রযুক্তি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। যাতে শিক্ষার্থীরা আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে নিজেদের আত্মনিয়োগ করতে পারে।

পরিকল্পনা মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পল্লী উন্নয়নে অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করছেন। এখন গ্রাম বাংলার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। স্বাস্থ্য সেবা এখন জনগণের হাতের নাগালে। সিলেটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণের কাজ আগামী এপ্রিল-মে মাসের মধ্যে শেষ হয়ে যাওয়ার কথা রয়েছে। এটি শেষ হয়ে গেলে বিমানবন্দরের সুযোগ-সুবিধা বৃদ্ধির পাশাপাশি সংলগ্ন এলাকার রাস্তা-ঘাটের কাজও অতি দ্রুত শেষ করা সম্ভব হবে।

তিনি জানান, রেল সেবার উন্নয়নে অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে। পর্যায়ক্রমে সারাদেশে ডাবল ট্র্যাক রেললাইন চালু করা হবে। এছাড়া ময়মনসিংহ বিভাগের সাথে যোগাযোগ সহজতর করতে ঢাকা-সুনামগঞ্জ সরাসরি সড়ক যোগাযোগ স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

পরিকল্পনা মন্ত্রী সিলেট চেম্বারের ব্যবসায়ীদের আরো উন্নত সেবা প্রদানের লক্ষ্যে চেম্বার ভবন বড় পরিসরে নির্মাণের প্রস্তাব করেন। এ ক্ষেত্রে ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা সমাধানে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব’র সভাপতিত্বে অনুষ্ঠানে জেলার সকল উপজেলার তিনটি করে স্কুল ও একটি করে মাদ্রাসা থেকে পিএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জনকারী ৪৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শহিদ উল মুনীর। বক্তব্য রাখেন কাস্টম্স এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেট’র কমিশনার গোলাম মোহাম্মদ মুনীর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাছির উল্লাহ্ খান, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা, সহ-সভাপতি তাহমিন আহমদ ও বৃত্তি সাব-কমিটির আহবায়ক মো. সাহিদুর রহমান।

বাংলাদেশ সময়: ০৪১২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯ 
এনইউ/এমআইএইচ/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-13 04:13:15