bangla news

মানসিক ভারসাম্যহীন তরুণীকে পোশাক দিলেন পুলিশ কর্তা

শাওন সোলায়মান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৩ ১:৫২:০৯ এএম
...

...

ঢাকা: বিমানবন্দর এলাকায় প্রায়ই বিবস্ত্র অবস্থায় দেখা যায় মানসিক ভারসাম্যহীন এক তরুণীকে। কর্মব্যস্ত শহরে তার দিকে কারো ভ্রুক্ষেপ না থাকলেও তরুণীকে পোশাক পরিয়ে দিলেন এক পুলিশ কর্মকর্তা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এখন ভাইরাল সে খবর।

সোমবার (৮ ডিসেম্বর) বিমানবন্দর চত্বরের পাশে ঐ তরুণীকে দেখেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তর ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) প্রবীর কুমার রায়। সাথে সাথেই গাড়ি থেকে নেমে বিবস্ত্র ঐ তরুণীকে নিজের ট্রাউজার এবং জার্সি পরিয়ে দেন প্রবীর কুমার।

এক পথচারী সেই মুহূর্তের ছবি তুলে ফেসবুকে প্রকাশ করলে দ্রুতই তা ভাইরাল হয়ে যায়। আর সেই সাথে এমন পদক্ষেপের প্রশংসা করেন নেটিজেনরা। আনিসুল হক নামের একজন ফেসবুক ব্যবহারকারী লেখেন, পুলিশের নেতিবাচক দিকগুলোই আমরা দেখি। কিন্তু এটাও ঠিক যে তারাও মানুষ আর তাদের মাঝে ভাল মানবিক গুণগুলোও আছে। সেসব ভাল কাজের প্রশংসা করি না আমরা।

তবে কেউ সমালোচনা করেছেন নিজেদেরও। আতিক আহমেদ নামের একজন লেখেন, এই শহরে তো আমরাও থাকি। নিশ্চয়ই ঐ মহিলাটিকে আগেও ওখানে দেখা গেছে। অন্যরা যারা আগে দেখলেন তারা কেন এগিয়ে আসলেন না?

বিষয়টি নিয়ে যোগাযোগ করলে নিজ প্রতিক্রিয়ায় ডিসি প্রবীর কুমার বলেন, অন্য কোন উদ্দেশ্য নয় বরং নিজস্ব মানবিক দায়বদ্ধতা থেকেই কাজটি করেছি। সে সময় হাতের কাছে যা ছিল তা দিয়েই ঐ নারীর লজ্জা নিবারণের চেষ্টা করেছি। আমার সীমিত সক্ষমতার মধ্যে তাকে কিছু টাকাও দিয়েছি। 

তিনি বলেন, পুলিশকে নিয়ে এখনোও অনেকেই নেতিবাচক ধারণা পোষণ করেন। কিন্তু আমার মনে হয়, আমার জায়গায় অন্য কোন পুলিশ সদস্য থাকলেও এমনটি করতেন। আমরা পুলিশেরাও মানুষ, এই সমাজেরই অংশ। এই ঘটনার মতো পুলিশ সদস্যদের এমন অনেক মানবিক উদাহরণ আছে। আশা করি জনগণের মাঝে আমাদের ‘ইমেজ’ এ পরিবর্তন আসবে।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
এসএইচএস/এমআইএইচ/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-13 01:52:09