ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
বরিশালে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

বরিশাল: ‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ এ স্লোগানে নানা আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পালন করা হয়েছে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে নগরের সার্কিট হাউজ চত্বরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

উদ্বোধন শেষে বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য এক র‌্যালি বের হয়ে নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে দিবসটি উপলক্ষে এক সেমিনার অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মো. মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হরিদাস শিকারি, জেলা শিক্ষা অফিসার মো. আনোয়ার হোসেন, বিভাগীয় তথ্য অফিসের উপ-পরিচালক মুহাম্মদ হামীরুল আজম।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট এস এম ইকবাল, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা নুরুল আলম, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা, সিপাওয়ার প্রজেক্টের সদস্য ও বিভিন্ন এনজিও প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে রচনা এবং প্রেজেন্টেশন প্রস্তুতির প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক  এস এম অজিয়র রহমান।  

এছাড়া বিকেলে নগরের বঙ্গবন্ধু উদ্যানে কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।