ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

'বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’ অ্যাপস চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
'বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’ অ্যাপস চালু

ঢাকা: টিকিট ক্রয় সহজীকরণ, গতিশীল ও যাত্রা নির্বিঘ্ন করার জন্য চালু হয়েছে ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’ এর মোবাইল অ্যাপস। 

বুধবার (১২ ডিসেম্বর)  সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।  

এতে বলা হয়, জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রীদের সেবা প্রদান ও সময়ের গুরুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সহজ যাত্রা নিশ্চিত করতে এ অ্যাপস চালু করেছে।

ফলে এখন থেকে অ্যাপস ব্যবহার করে নিজের মোবাইল থেকেই বিমানের সব গন্তব্যের টিকিট ক্রয় করতে পারবেন। বিকাশ, রকেট, ক্রেডিট ও ডেবিট কার্ডের মাধ্যমে মূল্য পরিশোধ করা যাবে।  

বিমানের কর্মকর্তারা জানান, যাত্রীদের নির্বিঘ্ন ও নিরাপদ যাত্রায় সহযোগিতা প্রদানই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান লক্ষ্য। বিমানের মোবাইল অ্যাপসের মাধ্যমে টিকিট ক্রয় ও অত্যাধুনিক উড়োজাহাজে নতুন নতুন গন্তব্যে সম্মানিত যাত্রীদের ভ্রমণ আরও সহজ ও আরামদায়ক হবে।  

এদিকে বিমানের ওয়েবসাইটে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মোবাইল অ্যাপসে টিকিট কিনলেই ১০ শতাংশ ছাড় পাবেন যাত্রীরা। অাগামী ১৬ ডিসেম্বর থেকে ২০২০ সালের ১৫ ফেব্রুয়ারি প্রোমোকোড 'BIJOY71' ব্যবহার করে টিকিট ক্রয় করলেই এ ছাড় পাবেন ভ্রমণকারীরা।  

'গুগল প্লে স্টোর' অথবা 'অ্যাপল  এ্যাপস স্টোর'  থেকে যে কোন স্মার্টফোনে অ্যাপসটি ডাউনলোড করলে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে বিমানের ফ্লাইট সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে। এই অ্যাপসের মাধ্যমে যাত্রীরা ফ্লাইট সম্পর্কিত সকল তথ্য, ফ্লাইট স্ট্যাটাস, ফ্লাইট শিডিউল, সেলস সেন্টার সমূহের ঠিকানা, অনলাইন টিকিট ও রিফান্ড হেল্পডেস্ক ও টিকিট বুকিং সংক্রান্ত সকল তথ্য জানতে পারবেন।
 
বাংলাদেশ সময়: ০১০৩ ঘন্টা, ডিসেম্বর ১২, ২০১৯
টিএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa