bangla news

গ্রামীণ মানুষের উন্নয়নে সরকার নিরলস কাজ করে যাচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ১:১৬:৫৫ এএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

ঢাকা: গ্রামীণ অর্থনীতির উন্নয়ন ও সেখানকার মানুষের জীবনমান উন্নত করতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার গ্রামকে কেন্দ্র করে উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে।  

বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে Under Secretary General of the United Nations and Executive Secretary of the United Nations Economic and Social Commission for Asia and the Pacific (UNESCAP) Armida Salsiah Alisjahbana কে সৌজন্য সাক্ষাত প্রদানকালে এ কথা বলেন তিনি।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গ্রামীণ মানুষের জীবনমান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গ্রামীন এলাকার মানুষকে শহরের মানুষের মতো নাগরিক সুবিধা দিতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

দেশের সামাজিক নিরাপত্তা খাতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশের উন্নয়নে UNESCAP সমর্থন ও সহযোগিতা চান শেখ হাসিনা।

এ অঞ্চলের মানুষের সামগ্রিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানেকটিভিটি’র ওপর গুরুত্বারোপ করেন।

এ প্রসঙ্গে বাংলাদেশ, ভুটান, ইন্ডিয়া, নেপাল (বিবিআইএন) উদ্যোগ এবং বাংলাদেশ, চীন, ইন্ডিয়া ও মিয়ানমার (বিসিআইএম) অর্থনৈতিক করিডোর এসব দেশ ও আঞ্চলিক সহযোগিতার সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ বৃদ্ধি করবে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

জলবায়ু পরিবর্তন ইস্যুতে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ কার্বন নিঃসরণ দেশ না হওয়া সত্ত্বেও জলবায়ুর পরিবর্তনের সবচেয়ে খারাপ প্রভাব ভোগ করছে।

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সমর্থনকারী বন্ধুপ্রতিম দেশ ও আন্তর্জাতিক সংগঠনকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

ছবি: বাংলানিউজUnder Secretary General of the United Nations and Executive Secretary of the United Nations Economic and Social Commission for Asia and the Pacific (UNESCAP) Armida Salsiah Alisjahbana দ্রুত বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারীর ক্ষমতায়ন এবং তথ্য প্রযুক্তি সেক্টরের উন্নয়নের প্রশংসা করেন Armida Salsiah Alisjahbana।

Bangkok এ অনুষ্ঠিত হতে যাওয়া 76th annual session of the UNESCAP যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান Armida Salsiah Alisjahbana।

নিজস্ব ফান্ডে জলবায়ু পরিবর্তন বিরুপ প্রভাব মোকাবিলায় বাংলাদেশ সরকারের উদ্যোগের প্রশংসা করেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. নজিবুর রহমান, UN Resident Coordinator and UNDP Resident Representative in Bangladesh Mia Seppo .

পরে রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাত করেন নবনির্বাচিত এভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এওএবি) নেতারা। সাত সদস্যের প্রতিনিধি দলে নেতৃত্ব দেন অঞ্জন চৌধুরী।

তারা প্রধানমন্ত্রীকে বেসরকারি সেক্টরে হেলিকপ্টার ও প্লেনের বর্তমান অবস্থা সম্পর্কে অবহিত করেন। এবং সমস্যা ও সম্ভবনার কথা তুলে ধরে এ সেক্টরে আরও অগ্রগতিতে প্রধানমন্ত্রীর সহযোগিতা চান তারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের দাবি মনোযোগ সহকারে শোনেন এবং সহযোগিতার আশ্বাস দেন।

এখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এবং Civil Aviation secretary Mohibul Haq.

বাংলাদেশ সময়: ০১১২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এমইউএম/আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-12 01:16:55