ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

রাজশাহীর মধ্য শহর থেকে বাস টার্মিনাল সরবে আগামী বছর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ০৩:৩৯:০৪ এএম
রাজশাহীর মধ্য শহর থেকে বাস টার্মিনাল সরবে আগামী বছর দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে কমিটির আহ্বায়ক এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: আগামী বছরের ৩০ জুনের মধ্যে রাজশাহী মহানগরীর শিরোইল বাস টার্মিনাল নওদাপাড়া বাস টার্মিনালে স্থানান্তর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১১ ডিসেম্বর) দুপুরে নগর ভবনের মেয়র দপ্তরকক্ষে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান হয়।

ওই অনুষ্ঠানে সিটি মেয়র ও রাজশাহী জেলা মোটর ইউনিয়নের অন্তবর্তকালীন কমিটির আহ্বায়ক এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে মোটর শ্রমিক ইউনিয়ন ও সড়ক পরিবহন গ্রুপের নেতাদের আলোচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নওদাপাড়া বাস টার্মিনাল ছেড়ে মহানগরীর শিরোইল এলাকায় রাস্তার ওপরে সারি সারি করে বাস রাখা হয়। এতে জনদুর্ভোগ সৃষ্টির পাশাপাশি সড়ক ক্ষতিগ্রস্ত হচ্ছে। এটি কাম্য নয়। এজন্য শিরোইল থেকে বাস টার্মিনাল নওদাপাড়ায় স্থানান্তর করতে হবে। প্রয়োজনে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে নওদাপাড়া বাস টার্মিনালের উন্নয়ন করা হবে।

এর আগে মেয়র ও অন্তবর্তকালীন কমিটির আহ্বায়ক লিটন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মাহাতাব হোসেনের কাছে হিসাব বিবরণী, আসবাবপত্র ও নথিপত্রসহ সব ধরনের দায়িত্ব হস্তান্তর করেন।

দায়িত্ব হস্তান্তরে পর মোটর শ্রমিক ইউনিয়নের নেতাদের ও রাজশাহী পরিবহন সড়ক পরিবহন গ্রুপের সভাপতি শাহনেওয়াজ আলী ও সাধারণ সম্পাদক মতিউল হক টিটোসহ অন্যান্য নেতাদের সঙ্গে বাস টার্মিনাল সরানোর ব্যাপারে আলোচনা করেন। মেয়র লিটনের উদ্যোগের পরিপ্রেক্ষিতে আগামী বছরের ৩০ জুনের মধ্যে নগরীর শিরোইল বাস টার্মিনাল নওদাপাড়ায় স্থানান্তরের সিদ্ধান্ত হয়।

এর আগে গত ৪ অক্টোবর রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের ভোট অনুষ্ঠিত হয়। ১৭ অক্টোবর নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১জন নেতাদের শপথ গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২২৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa