ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ফেনী নদী থেকে পানি তুললে বাংলাদেশ অংশে ক্ষতি হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
‘ফেনী নদী থেকে পানি তুললে বাংলাদেশ অংশে ক্ষতি হবে না’ ফেনী নদী পরিদর্শন করছেন সংসদ সদস্য শিরিন আখতার। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার বলেছেন, ফেনী নদী থেকে ভারতের ত্রিপুরার সাব্রুম শহরের খাবার পানি উত্তোলন করলে বাংলাদেশের কোনো ক্ষতি হবে না। সাব্রুমের মানুষের খাবার জন্য ওই নদী থেকে যে পরিমাণ পানি উত্তোলন করা হয়, তাতে নদীর পানি প্রবাহে সামান্যতম কোনো পরিবর্তন আসেনি।

বুধবার (১১ ডিসেম্বর) জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার তার নির্বাচনী এলাকার ফেনী নদীর পানি প্রবাহ ও তীরস্থ মানুষের জীবনযাপন, কৃষি, পরিবেশ সরেজমিনে দেখতে ফেনী নদীর শুভপুর এলাকা পরিদর্শনে যান। সেখানে তিনি স্থানীয় বাসিন্দা ও বিভিন্ন দলের রাজনৈতিককর্মীদের সঙ্গে কথা বলেন।

শিরীন আখতার বলেন, সাব্রুম শহরের মানুষের জন্য ফেনী নদী থেকে খাবার পানি উত্তোলনের সুযোগ দিয়ে বাংলাদেশ উচ্চতর মানবতা ও বন্ধুত্ব প্রদর্শন করেছে। এ চুক্তির মধ্য দিয়ে তিস্তা চুক্তিসহ ভারত-বাংলাদেশ দুই দেশের সরকার ও জনগণের মধ্যে বন্ধুত্ব আরও উচ্চতায় উঠবে।

এ সময় ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া তাহের, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার ও উপজেলা সহকারী কমিশনার ভূমি নাহিদা আক্তার তানিয়া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।