ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজাপুরে বাল্যবিয়ে থেকে রেহাই পেলো আঁখি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
রাজাপুরে বাল্যবিয়ে থেকে রেহাই পেলো আঁখি

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহাগ হাওলাদারের হস্তপেক্ষে বাল্যবিয়ে অভিশাপ থেকে মুক্তি পেলো সম্প্রতি অনুষ্ঠিত হওয়া পিইসি পরীক্ষার্থী আঁখি আক্তার।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ১০টায় উপজেলার নারকেলবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। আঁখি উপজেলার নারিকেল বাড়িয়া এলাকার হালিম হাওলাদারের মেয়ে ও স্থানীয় ৮৪ নম্বর দক্ষিণ নারিকেল বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সম্প্রতি অনুষ্ঠিত হওয়া পিইসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

জানা গেছে, খবর পেয়ে উপজেলা ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হাওলাদার গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় বিয়ের অনুষ্ঠান অভিযান চালায়। নির্বাহী কর্মকর্তার উপস্থিতি টের পেয়ে বরসহ লোকজন পালিয়ে যায়। এ সময় বিয়ের আয়োজনের মূলহোতা বরের খালা লাভলু বেগম (৪৫) ও বরের ভাই ছোট সজীবকে আটক করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার বুধবার (১১ ডিসেম্বর) সকালে বাংলানিউজকে জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিয়ের আয়োজনের মূলহোতা লাভলু বেগম ও বরের ভাই সজীবকে আটক করা হয়। পরে লাভলুকে ভ্রাম্যমাণ আদালত পাঁচ হাজার টাকা জরিমানা ও সজীবকে মুচলেকা দিয়ে ছেড়ে দেন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।