ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে অগ্নিকাণ্ডে ভস্মীভূত ১৭ ঘর, সর্বশান্ত ৬ পরিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
কুড়িগ্রামে অগ্নিকাণ্ডে ভস্মীভূত ১৭ ঘর, সর্বশান্ত ৬ পরিবার

কুড়িগ্রাম: কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের নীলকণ্ঠ গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৭টি ঘর ভস্মীভূত হয়েছে। এতে সর্বশান্ত হয়েছে ছয় পরিবার।

বুধবার (১১ ডিসেম্বর) দিনগত রাত ১টার দিকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে সাড়ে চার ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটসহ স্থানীয়রা সকালে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সুত্রে জানা যায়, বেলগাছা ইউনিয়নের নীলকণ্ঠ গ্রামে মাঝরাতে আকস্মিকভাবে স্থানীয় হামিদ মিয়ার বাড়ি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটলে পাশের রফিকুল, আব্দুর রশীদ, বাদশা, হানিফ, হামিদ ও সাইদুলের ১৭টি ঘর সম্পূর্ণরূপে  ভস্মীভূত হয়।

আগুনের লেলিহান শিখায় হামিদ মিয়ার তিনটি গরু ছাড়াও ছ’টি পরিবারের প্রায় দু’শ মন ধান ও আসবাবপত্র ভস্মীভূত হয়।

বৈদ্যুতিক লাইনের সর্ট শার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছেন স্থানীয় বাসিন্দা এবং ফায়ার সার্ভিসের কর্মীরা।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মনোরঞ্জন সরকার বাংলানিউজকে জানান, রাত ১টা ৪০ মিনিটে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিস। পরে সাড়ে চার ঘণ্টার চেষ্টার পর সকাল ৬টা ১০ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা হয়। আগুনে ১৭টি ঘর ও ৩টি গরু পুড়ে গেছে।

কুড়িগ্রাম সদর উপজলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলুফা ইয়াছমিন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ক্ষয়ক্ষতি যাচাই করে ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।

বাংলাদেশ সময়:  ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এফইএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।