bangla news

গাজীপুরে ব‌কেয়া দাবিতে শ্রমিকদের বি‌ক্ষোভ, সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১১ ১:১২:০০ পিএম
গাজীপুরে বকেয়া পরিশোধের দাবিতে শ্র‌মিক‌রা সড়ক অবরোধ করে বি‌ক্ষোভ করছেন।

গাজীপুরে বকেয়া পরিশোধের দাবিতে শ্র‌মিক‌রা সড়ক অবরোধ করে বি‌ক্ষোভ করছেন।

গাজীপুর: গাজীপুরে বকেয়া বেতন পরিশোধের দাবিতে পোশাক কারখানার শ্র‌মিক‌রা সড়ক অবরোধ করে বি‌ক্ষোভ করছেন।

বুধবার (১১ ডি‌সেম্বর) সকাল থে‌কে শ্র‌মিকরা ঢাকা-জয়‌দেবপুর সড়ক অব‌রোধ ক‌রে বিক্ষোভ শুরু করেছেন।

পুলিশ ও শ্রমিকরা জানায়, গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকায় স্টাইলক্রাফট লি‌মি‌টেড ও ইয়ং ওয়ান্স গার্মেন্টস শ্রমিকরা গত দুই মা‌সের ব‌কেয়া বেতন প‌রি‌শো‌ধের দা‌বি জা‌নি‌য়ে বি‌ক্ষোভ শুরু ক‌রেন। এক পর্যা‌য়ে তারা ঢাকা-জয়‌দেবপুর সড়ক অব‌রোধ ক‌রে রা‌খেন। এতে ওই সড়‌কে সব প্রকার যান চলাচল বন্ধ হ‌য়ে যায়। খবর পে‌য়ে পু‌লিশ ঘটনাস্থ‌লে গি‌য়ে পরি‌স্থি‌তি নিয়ন্ত্র‌ণের চেষ্টা কর‌ছে। বেশ কিছু‌দিন ধ‌রে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন পরিশোধের একাধিকবার আশ্বাস দিলেও তা পরিশোধ করেনি।

স্টাইলক্রাফট লি‌মি‌টেড কারখানার শ্র‌মিক লায়লা আক্তার বাংলানিউজকে জানান, গত অক্টোবর ও নভেম্বর মা‌সের বেতন ব‌কেয়া র‌য়ে‌ছে। বেতন না পাওয়ায় তারা বাসা ভাড়া ও দোকান বা‌কি প‌রি‌শোধ কর‌তে পার‌ছেন না। এতে সংসার চালা‌তে নানা সমস্যা হচ্ছে।

আসাদুল হাসান না‌মে আরেক শ্র‌মিক জানান, দুই মাসের বেতন বকেয়া রয়েছে। বকেয়া বেতন পরিশোধের একাধিকবার তারিখ দিয়েও তা পরিশোধ করেনি কারখানা কর্তৃপক্ষ। গত মঙ্গলবার বেতন পরিশোধের আশ্বাস দি‌য়েও তা প‌রি‌শোধ ক‌রে‌নি তারা।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর ভূঁইয়া জানান, সকাল থেকে শ্র‌মিকরা বি‌ক্ষোভ ক‌রছেন। প‌রে তারা ঢাকা-জয়‌দেবপুর সড়ক অব‌রোধ ক‌রে রা‌খেন। এতে ওই সড়‌কে সব যান চলাচল বন্ধ র‌য়ে‌ছে। শ্র‌মিক‌দের বু‌ঝি‌য়ে শান্ত করা ও কারখানা কর্তৃপ‌ক্ষের সঙ্গে আলোচনার চেষ্টা করা হ‌চ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯।
আরএস/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   গাজীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-11 13:12:00