bangla news

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩ জনকে দণ্ড, লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১১ ৭:৪৪:১১ এএম
তিনজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ছবি: বাংলানিউজ

তিনজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিনজনকে কারাদণ্ড ও ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) মেহেন্দিগঞ্জ উপজেলার পাতারহাট বাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম র‌্যাব-৮ সদস্যদের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে হলি ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. জসিম উদ্দিনকে দুই মাস ও টেকনিশিয়ান সৈয়দ আলী আকবরকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। ‘মেডিক্যাল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ, ১৯৮২’ লঙ্ঘন করে কার্যক্রম পরিচালনা করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারায় তাদের এ দণ্ড দেন আদালত।

গ্রিন এপল ডায়াগনস্টিক অ্যান্ড ফিজিওথেরাপি সেন্টারে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা নেওয়ার অপরাধে এর মালিক মোস্তফা কামালকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারা মোতাবেক ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে মেডিক্যাল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ লঙ্ঘন করে কার্যক্রম পরিচালনার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারা মোতাবেক টেকনিশিয়ান মোসা. বিথীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

আদর্শ বীজ ভাণ্ডার নামের দোকানে এবং সংলগ্ন গুদামে অভিযান চালিয়ে সেখান থেকে প্রায় ৪৫০ কেজি বিক্রয় নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়। বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে দোকানের মালিক মো. মনির হোসেনকে এক মাস বিনাশ্রম কারাদণ্ড ও ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া দোকানে নিষিদ্ধ পলিথিন সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে তাকে আরও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি একটি জালের দোকানে অভিযান চালিয়ে সেখানে বিক্রির জন্য রাখা পাঁচশ’ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল পাওয়া যায়। এসময় দোকানের মালিক শ্রীচরণ দেবনাথকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। 

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এমএস/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-11 07:44:11