bangla news

গুলিতে ২ আনসার আহত: এক কনস্টেবল বরখাস্ত, তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ৯:১৮:৫৫ পিএম
আহত আনসার সদস্য। ছবি: বাংলানিউজ

আহত আনসার সদস্য। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: অসতর্কতার কারণে সিরাজগঞ্জ সদর থানা পুলিশের শর্টগান থেকে গুলি বের হয়ে দুই আনসার সদস্য আহত হওয়ার ঘটনায় রেজাউল করিম নামে এক পুলিশ কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে। 

এদিকে এ ঘটনার তদন্তে জেলা প্রশাসন, পুলিশ সুপারের (এসপি) কার্যালয় এবং আনসার ও ভিডিপির পক্ষ থেকে তিনটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু ইউসুফ বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, অসতর্কতায় পুলিশের শর্টগান থেকে গুলি বের হয়ে দুই আনসার সদস্য আহত হওয়ার ঘটনায় জড়িত কনস্টেবল রেজাউল করিমকে সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। ঘটনার দিনই অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) শরাফত ইসলামকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন জেলা গোয়েন্দা (ডিবি)  পুলিশের ওহেদুজ্জামান ও রিজার্ভ পুলিশের পরিদর্শক আজাদ রহমান। তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) শরাফত ইসলাম, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (আনসার ও ভিডিপি) জেলা কমান্ড্যান্ট মির্জা শিফাত-ই খোদা। 

এ কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন বাংলানিউজকে জানান, কমিটিকে জরুরি ভিত্তিতে বিষয়টির তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

অপরদিকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (আনসার ও ভিডিপি) জেলা কমান্ড্যান্ট মির্জা শিফাত-ই-খোদা বাংলানিউজকে জানান, জেলা আনসার ও ভিডিপির সহকারী জেলা কমান্ড্যান্ট রোমানা ইয়াসমিনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন জেলা আনসার ও ভিডিপির সার্কেল অ্যাডজুট্যান্ট মো. জসিম উদ্দিন ও চৌহালী উপজেলা কর্মকর্তা সোহেল রানা। 

রোববার (৮ ডিসেম্বর) দুপুরে জেলা শহরের রায়পুর মহল্লায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (আনসার ও ভিডিপি) জেলা কার্যালয়ের সামনে রেশন নিতে আসা আনসার সদস্যরা দাঁড়িয়ে থাকা অবস্থায় পুলিশ লাইনমুখি একটি পিকআপ ভ্যান থেকে শর্টগানের গুলি এসে লাগে। এতে দুই আনসার সদস্য আহত হন। আহতদের মধ্যে সহকারী প্লাটুন কমান্ডার মো. ওবায়দুল্লাহর (৩৩) বাম হাতে ৪/৫টি, কোমরে ও উরুতে একাধিক গুলি লাগে এবং সদস্য মতিউর রহমানের (৩৫) ডান হাতে ৫/৬টি এবং বুকে ও পেটে অন্তত ১৪/১৫টি গুলি লাগে। পরে আহতদের সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। আহত আনসার সদস্যরা শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলেন।

** পুলিশের অসতর্কতায় গুলিতে ২ আনসার সদস্য আহত

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   সিরাজগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-10 21:18:55