ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাগলনাইয়ায় প্রবাসী নিহত হওয়ার ঘটনায় মামলা, গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
ছাগলনাইয়ায় প্রবাসী নিহত হওয়ার ঘটনায় মামলা, গ্রেফতার ১

ফেনী: ফেনীর ছাগলনাইয়া উপজেলায় সিরাজুল ইসলাম নামে এক প্রবাসী নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা করা হয়েছে।

সিরাজুল ইসলাম দীর্ঘদিন ওমানে ছিলেন মাসখানেক আগে তিনি দেশে এসেছেন। এ ঘটনায় মঙ্গলবার (১০ ডিসেম্বর) নজরুল ইসলাম (২৮) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

এদিকে এ ঘটনার পর থেকে এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

সোমবার  (৯ ডিসেম্বর) সকাল থেকে হত্যাকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে দফায় দফায় প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এলাকায় আইন-শৃংখলা নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোমবার দুপুরে ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল মর্গে সিরাজুলের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়। সন্ধ্যায় নিজকুঞ্জরা গ্রামে পুলিশের উপস্থিতিতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

ময়নাতদন্তকারী কর্মকর্তা ও ফেনী সদর হাসপাতালের আরএমও মো. আবু তাহের পাটোয়ারী বাংলানিউজকে জানান, ময়নাতদন্তকালে নিহতের বুকের ডান পাশে ভেতরে একটি গুলি পাওয়া গেছে। এটাই মৃত্যুর কারণ হতে পারে। ময়নাতদন্ত শেষে মরদেহ পুলিশের মাধ্যমে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।  

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেজবাহ উদ্দিন আহমেদ বাংলানিউজকে জানান, নিহত সিরাজুলের বাবা বাদী হয়ে সোমবার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। তিনি আসামির নাম-পরিচয় ও সংখ্যা বলতে রাজী হননি। পুলিশ ওই সংঘর্ষ ও হত্যার ঘটনায় জড়িত অভিযোগে নজরুল ইসলাম (২৮) নামে একজনকে গ্রেফতার করেছে। তাকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গ্রেফতার নজরুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিজুল হক মানিকের সমর্থক হিসেবে পরিচিত।

এর আগে রোববার (৮ ডিসেম্বর) বিকেলে ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের নিজকুঞ্জরা সমিতির বাজার এলাকায় স্থানীয় আওয়ামী লীগের দু’টি বিবাদমান পক্ষের মধ্যে সংঘর্ষে সিরাজুল ইসলাম নামে এক যুবক নিহত ও অন্তত পাঁচজন গুলিবিদ্ধসহ আহত হয়। একপক্ষের নেতৃত্বে রয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক। অপরপক্ষে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক জুলফিকার হোসেন। নিহত সিরাজুল ইসলাম ছিলেন জুলফিকার সমর্থক। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন আহত দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।  

ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী জানান, এ মৃত্যুর ঘটনাটি খুবই দুঃখজনক। তিনি এ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে এ ঘটনায় যে বা যারাই জড়িত তাদের গ্রেফতার করে আইনের আওতায় নেওয়ার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।