ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিসিকে অবৈধ পানির সংযোগ, ৪০ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
সিসিকে অবৈধ পানির সংযোগ, ৪০ লাখ টাকা জরিমানা

সিলেট: বাসা-বাড়ি ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে অবৈধ পানির সংযোগ বিচ্ছিন্ন অভিযান অব্যাহত রেখেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

গত ২৩ দিনের নগরের ৫, ১৪, ১৮, ২২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সিসিক। অভিযানে দুই শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করাসহ প্রায় ৪০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সর্বশেষ মঙ্গলবার (১০ ডিসেম্বর) দিনভর নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের কাস্টঘর এলাকায় বেশ কয়েকটি বাণিজ্যিক ও আবাসিক বাসা-বাড়িতে অভিযান চালিয়ে প্রায় আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সিসিকের জনসংযোগ দপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করে জানায়, নগরীর বাসিন্দাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১৭ নভেম্বর থেকে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নির্দেশে এ অভিযান শুরু হয়।

অভিযানে আবাসিক ও বাণিজ্যিক বাসা-বাড়ির পানির অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণসহ বকেয়া বিল আদায় সাপেক্ষে পানির লাইন বৈধ করা হয়। এছাড়া অবৈধভাবে আধা ইঞ্চি পানির লাইনের স্থলে অতিরিক্ত মাপের পাইপ ব্যবহার না করা এবং আবাসিক পানির লাইন নিয়ে বাণিজ্যিকভাবে ব্যবহার না করার জন্য নির্দেশনাও দেওয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন বিপুল সংখ্যক পুলিশ, সিসিকের নির্বাহী প্রকৌশলী আলী আকবর, সহকারী প্রকৌশলী জয়দেব বিশ্বাস, উপ-সহকারী প্রকৌশলী এনামুল হক তফাদার, উপ-সহকারী প্রকৌশলী সুনীল মজুমদার, ডাটা এন্ট্রি অপারেটর মিন্টু সিংহসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।

সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, পানির অবৈধ সংযোগের বিরুদ্ধে অভিযান চলবে। নগরের অনেক বাসিন্দা অবৈধভাবে পানির সংযোগ নিয়ে ব্যবহার করছেন। ফলে বৈধ পানির লাইন ব্যবহারকারীরা পানি পাচ্ছেন না। তাছাড়া দীর্ঘদিন থেকে অনেকে পানির বিল দিচ্ছেন না বলেনও জানান মেয়র।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।