ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোক্তা অধিকার লঙ্ঘনে মৌলভীবাজারে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
ভোক্তা অধিকার লঙ্ঘনে মৌলভীবাজারে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

মৌলভীবাজার: মৌলভীবাজারের রাজনগর উপজেলার টেংরাবাজার, কুলাউড়া রোড, দরগার সামনে ও তার আশপাশের এলাকার বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ভোক্তা অধিকার লঙ্ঘনের দায়ে চার প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সিলেট বিভাগের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফখরুল ইসলাম।

মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমিন ও  রাজনগর থানা পুলিশ অভিযানে সহায়তা করেন।

অভিযানকালে টেংরাবাজারে অবস্থিত মিলন কনফেকশনারিকে এক হাজার টাকা, কুলাউড়া রোডে অবস্থিত রয়েল ফুডসকে তিন হাজার টাকা, শাহজালাল পোল্ট্রি ফিডকে পাঁচ হাজার টাকা, দরগার সামনে অবস্থিত শাহজালাল ফুডসকে এক হাজার টাকাসহ মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
 
অভিযানের বিষয়ে সহকারী পরিচালক মো. আল আমিন জানান, খাদ্যপণ্যের গায়ে মেয়াদ উত্তীর্ণের তারিখ ও উৎপাদনের তারিখ উল্লেখ না থাকা, পচা-বাসি ফাস্টফুড জাতীয় খাদ্য বিক্রি করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্যপণ্য ও পশুরোগ বিষয়ক ঔষধ বিক্রি করাসহ ভোক্তা অধিকার লঙ্ঘনের বিভিন্ন অপরাধে এ জরিমানা করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
বিবিবি/এবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।