ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে অনশনে পাটকল শ্রমিকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
রাজশাহীতে অনশনে পাটকল শ্রমিকরা রাজশাহীতে অনশনে পাটকল শ্রমিকরা।

রাজশাহী: কেন্দ্রীয়ভাবে বৈঠক ফলপ্রসূ না হওয়ায় রাজশাহীতে অনশন শুরু করেছেন পাটকল শ্রমিকরা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুর আড়াইটা থেকে রাজশাহী পাটকল মিলগেটের সামনে কাঁথা-বালিশ নিয়ে অনশন কর্মসূচি পালন করছেন পাটকল শ্রমিকরা। এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত গণঅনশন পালনের হুমকি দিয়েছেন তারা।

 

কর্মসূচি চলাকালে রাজশাহী পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান জানান, ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে মঙ্গলবার ঢাকায় কেন্দ্রীয় নেতারা আলোচনায় বসেন। কিন্তু আলোচনা ফলপ্রসূ না হওয়ায় তারা আজ থেকে অনির্দিষ্টকালের জন্য গণঅনশন কর্মসূচি শুরু করেছেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত কোনো পাটকল শ্রমিক বাড়ি ফিরবেন না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন এ শ্রমিক নেতা।

কর্মসূচি চলাকালে সহ-সভাপতি আব্দুল আলীম, সাধারণ সম্পাদক শামীম হোসেন ও কোষাধ্যক্ষ মোস্তাক হোসেনসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় মজুরি কমিশন বাস্তবায়ন, সরকারি-বেসরকারি অংশীদারীর (পিপিপি) সিদ্ধান্ত বাতিল, অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পি.এফ. গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা বাস্তবায়নের দাবিতে এ গণঅনশন কর্মসূচি শুরু করেছেন রাজশাহীর পাটকল শ্রমিকরা।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এসএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।