ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানবাধিকার দিবস উপলক্ষে সিলেটে র‌্যালি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
মানবাধিকার দিবস উপলক্ষে সিলেটে র‌্যালি র‌্যালি, ছবি: বাংলানিউজ

সিলেট: মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা’স্লোগানে সিলেটে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

মানবাধিকার দিবস উপলক্ষে মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। পরে র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

এতে নেতৃত্ব দেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান। বক্তব্য রাখছেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।                                          ছবি: বাংলানিউজউপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসলাম উদ্দিনসহ প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন।

সিলেট জেলা প্রশাসন কার্যালয়ের সামনে র‌্যালি পরবর্তী আলোচনা সভায় বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান বলেন,  দেশে বেকারদের কর্মসংস্থান করে দিতে কাজ করছে সরকার। বেকার যুবকদের ব্যবসার জন্য ব্যাংক ঋণ দেওয়া হচ্ছে। যুব উন্নয়নের মাধ্যমে তাদের প্রশিক্ষণ দিয়ে ব্যবসার জন্য ব্যাংক ঋণ দেওয়া হচ্ছে।

তিনি বলেন, তৃতীয় লিঙ্গের লোকজনের ডিজিটাল এনআইডি আওতায় আনা। তাদের কর্মসংস্থান সৃষ্টিতেও সরকার কাজ করছে। এছাড়া সিলেটের পর্যটন উন্নয়নে পর্যটক সেবায় অ্যাপস চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।