bangla news

বেশি দুর্নীতিগ্রস্ত শিক্ষিতরাই: আমু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৯:৪৪:৪৪ পিএম
উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: স্বল্প শিক্ষিতদের চেয়ে শিক্ষিতরাই বেশি দুর্নীতিগ্রস্ত বলে মন্তব্য করেছেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য আমির হোসেন আমু।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী দেশের উন্নয়নের স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে স্বোচ্ছার হয়েছেন। আমরা যদি দেশ থেকে দুর্নীতি কমাতে পারি, তবে বাংলাদেশ সোনার দেশে পরিণত হবে। শিক্ষিত লোকেরা স্বল্প শিক্ষিতদের চেয়ে বেশি দুর্নীতিগ্রস্ত। আমরা যারা শিক্ষিত তাদের প্রত্যেকের উচিত দুর্নীতিকে না বলা এবং দেশের উন্নয়নে অংশ নেওয়া। আমরা একতাবদ্ধ হয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ থেকে দুর্নীতির মূল উৎপাটন করবো।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৯ উপলক্ষে সোমবার (৯ ডিসেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন আমির হোসেন আমু।

সচেতন নাগরিক কমিটি (সনাক) ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সহযোগিতায় এ মানববন্ধন, আলোচনা সভা ও দিনব্যাপী তথ্য মেলার আয়োজন করে ঝালকাঠি জেলা প্রশাসন।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে আমির হোসেন আমু বেলুন উড়িয়ে দিনব্যাপী দুর্নীতিবিরোধী তথ্য মেলার উদ্বোধন করেন।পরে তিনি দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর অভিযানে নিজ স্বাক্ষর দিয়ে দুর্নীতির বিরুদ্ধে না বলার পক্ষে সম্মতি জ্ঞাপন করেন। পাশাপাশি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) সরবরাহ করা দুর্নীতিবিরোধী শপথ বাক্য উপস্থিত সবাইকে পাঠ করান।

এর ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ্ আলম, অতিরিক্ত পুলিশ সুপার এম. এম মাহমুদ হাসান, ঝালকাঠির পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ্ পনির।

এরআগে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সনাকের ভারপ্রাপ্ত সভাপতি হেমায়েত উদ্দিন হিমু।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-09 21:44:44