ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নিম্নবর্গের নারীরা ক্ষমতায়নের সুবিধা পাচ্ছে না: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
নিম্নবর্গের নারীরা ক্ষমতায়নের সুবিধা পাচ্ছে না: মেনন

ঢাকা: দেশে নারীর ক্ষমতায়নে ওপরতলায় নারীর অগ্রগতি ঘটলেও মধ্যবিত্ত ও নিম্নবর্গের নারীরা বৈষম্য, সহিংসতা ও ধর্ষণ-হত্যার শিকার বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

সোমাবার (৯ ডিসেম্বর) বিকেলে পল্টনে পার্টি কার্যালয়ে বাংলাদেশ নারীমুক্তি সংসদ আয়োজিত বেগম রোকেয়া দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন রাশেদ খান মেনন।

রাশেদ খান মেনন বলেন, বেগম রোকেয়া একশ’ বছর আগে যে কথা বলে গেছেন আজকের পুরুষরাও সে কথা বলতে সাহস পায় না।

তিনি নারীদের অবরোধের মধ্য থেকে বের করে আনতে নিরলস সংগ্রাম করে গেছেন।

বাংলাদেশে উচ্চবিত্তের নারীরা যেভাবে ক্ষমতায়নের সুবিধা পাচ্ছেন, নিম্ন বা মধ্যবিত্তের নারীরা তা পাচ্ছেন না উল্লেখ করে এ সংসদ সদস্য বলেন, বাংলাদেশে নারীর ক্ষমতায়নে ওপরতলায় নারীর অগ্রগতি ঘটলেও মধ্যবিত্ত ও নিম্নবর্গের নারী বৈষম্য, সহিংসতা ও ধর্ষণ-হত্যার শিকার। কাজের ক্ষেত্রে তো বটেই, মজুরীর ক্ষেত্রেও তারা বৈষম্যের শিকার। নারীরা এখনও ফতোয়াবাজি ও যৌতুকের শিকার। নারীর প্রতি সব ধরনের সহিংসতা রোধে কেবল নারীরাই নয়, পুরুষদেরও এগিয়ে আসতে হবে।  

নারী মুক্তি সংসদের সভাপতি, সাবেক সংসদ সদস্য হাজেরা সুলতানার সভাপতিত্বে ও নারী মুক্তি সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক শাহানা ফেরদৌসী লাকীর পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা মোস্তফা আলমগীর রতন, জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের কার্যকারী সভাপতি অ্যাড. জোবায়দা পারভীন, নারী মুক্তি সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক শিউলি শিকদার, বাংলাদেশ যুব মৈত্রীর সহ-সভাপতি মো. তৌহিদুর রহমান, ছাত্রমৈত্রীর সহ-সভাপতি অতুলন দাস আলো প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
আরকেআর/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।