bangla news

গাইবান্ধার সাতানি সাদেকপুরকে ‘মডেল ভিলেজ’ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৮:০৫:৩১ পিএম
উন্নত চুলায় রান্না করছেন এক নারী ও মডেল ভিলেজ ফলক উন্মোচন করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

উন্নত চুলায় রান্না করছেন এক নারী ও মডেল ভিলেজ ফলক উন্মোচন করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: প্রতিটি বাড়িতে উন্নত চুলা ব্যবহার করায় গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের সাতানি সাদেকপুর গ্রামকে ‘মডেল ভিলেজ’ ঘোষণা করা হয়েছে। 

সোমবার ( ৯ ডিসেম্বর)  দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোছা. রোখছানা বেগম আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন। 

পরে প্রধান অতিথি ওই গ্রামের প্রধান সড়কের ধারে মডেল ভিলেজ শীর্ষক একটি ফলক উন্মোচন করেন এবং উন্নত চুলা ব্যবহারকারীদের বসতবাড়িতে চুলা ব্যবহার প্রত্যক্ষ করেন। 

বাংলাদেশের মধ্যে এই প্রথম একটি গ্রামকে উন্নত চুলা ব্যবহারকারী মডেল ভিলেজ হিসেবে ঘোষণা করা হলো।

অনুষ্ঠানে ছিন্নমূল মহিলা সমিতির উদ্যোগে সংগঠনের নির্বাহী পরিচালক মো. মুর্শীদুর রহমান খান সভাপতিত্ব করেন। 
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আমিনুল হক চৌধুরী, প্রাকটিক্যাল অ্যাকশনের শৈবাল বড়ুয়া, সংরক্ষিত মহিলা মেম্বর রহিমা খাতুন, চুলা ব্যবহারকারী সেলিনা আকতার, রহিমা বেগম, শিক্ষার্থীদের মধ্যে সীমা আকতার ও জনি শেখ। অনুষ্ঠানে বিপুল সংখ্যক নারী উপস্থিত ছিলেন। 

জানা গেছে, এই গ্রামের ২৪১টি পরিবারের মধ্যে ১৭১ জনকে জ্বালানি সাশ্রয়ী এবং পরিবেশবান্ধব উন্নত চুলা সরবরাহ করা হয়। বাকি ৭০টি পরিবার আগে থেকেই উন্নত চুলা ব্যবহার করে আসছে।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   গাইবান্ধা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 20:05:31