bangla news

পরিযায়ী পাখি শিকার-খাল ভরাট করায় ৪ ব্যক্তির জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৭:২৯:৫৬ পিএম
শিকার করা পাখি। ছবি: বাংলানিউজ

শিকার করা পাখি। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: গোপালগঞ্জে পরিযায়ী পাখি শিকার ও সরকারি খাল ভরাট করার অপরাধে ৪ ব্যক্তিকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৯ ডিসেম্বর) ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহম্মেদ এ জরিমানা করেন।

তিনি জানান, কাশিয়ানী উপজেলার রাতইল বিলে পরিযায়ী পাখি শিকার করছিলেন তিন যুবক। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৯টি পাখিসহ ওই তিন যুবককে আটক করেন। 
পরিযায়ী পাখি শিকারের দায়ে বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার জসিম উদ্দিনকে ২০ হাজার, একই উপজেলার তাপস বিশ্বাস ও গোপালগঞ্জ শহরের মিয়াপাড়ার কবিরুলকে ৩০ হাজার করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। 

উদ্ধারকৃত ৯টি পাখির মধ্যে জীবিত দুইটি পাখিকে অবমুক্ত করা হয় ও জবাই করা ৭টি পাখি এতিমখানায় দেওয়া হয়।এসময় পাখি শিকারে ব্যবহৃত বন্দুক ও ৮টি তাজা কার্তুজ জব্দ করা হয়।

অপরদিকে, ঢাকা-খুলনা মহাসড়কের পাশে সরকারি খাল বালু দিয়ে ভরাট করার দায়ে ইমন (২০) নামে এক যুবককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।টাকা দিতে না পারায় অভিযুক্তকে কাশিয়ানী থানায় হস্তান্তর করা হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   গোপালগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 19:29:56