ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দুর্নীতিমুক্ত হলে বাংলাদেশ আরো এগিয়ে যেতো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
‘দুর্নীতিমুক্ত হলে বাংলাদেশ আরো এগিয়ে যেতো’

ঢাকা: জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেছেন, আমরা বিভিন্ন দিন থেকে অগ্রসর হলেও, দুর্নীতিমুক্ত হতে পারিনি। দুর্নীতিমুক্ত হলে এ দেশে আরো অনেক এগিয়ে যেতো।

সোমবার (০৯ ডিসেম্বর) দুর্নীতি দমন কমিশন (দুদক) আয়োজিত সততা সংঘ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আনিসুজ্জামান বলেন, আমরা বিপুল ত্যাগের মধ্য দিয়ে এ দেশ স্বাধীন করেছি। সে দেশে দুর্নীতির কলঙ্ক লেগে আছে। দুর্নীতিমুক্ত হলে সত্যিকারের সোনার বাংলাদেশ হিসাবে গড়ে তোলা সম্ভব হবে।

তিনি বলেন, আমাদের নতুন প্রজন্ম যদি দুর্নীতিবিরোধী মনোভাব নিয়ে গড়ে উঠতে পারে যে, নিজে দুর্নীতি করবে না, অন্যকেও করতে দেবে না। নতুন প্রজন্ম দুর্নীতির বিরুদ্ধে কঠোর মনোভাব নিয়ে গড়ে উঠলে দেশ দুর্নীতিমুক্ত হবে।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলছে। এ লড়াইয়ে জয়ের বিকল্প নেই। দুর্নীতিবাজদের আইনের হাতে তুলে না দেওয়া পর্যন্ত এ লড়াই চলবে। এ লড়াইয়ে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, শিশুদের দুর্নীতিমুক্ত দেশ দেওয়ার জন্য কাজ করছে দুদক। দুর্নীতি প্রতিরোধের জন্য প্রয়োজন নতুন প্রজন্মের আন্তরিকতা।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন দুদকের সচিব দিলওয়ার বখত। আরও উপস্থিত ছিলেন দুদুকের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম।

এর আগে সকালে বেলুন ও পায়রা উড়িয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুদক আয়োজিত দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের উদ্বোধন করেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুদক সংস্থার মিডিয়া সেন্টারে দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী ও গণস্বাক্ষরতার আয়োজন করা হয়েছে। যা সোমবার বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

একই সঙ্গে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট থেকে শাহবাগ মোড় পর্যন্ত মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
ডিএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।