ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

রংপুরে পালিত হচ্ছে রোকেয়া দিবস

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ০৪:৩৭:৩৪ পিএম
রংপুরে পালিত হচ্ছে রোকেয়া দিবস বেগম রোকেয়ার স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন রংপুর জেলা প্রশাসক আসীব আহসান। ছবি: বাংলানিউজ

রংপুর: নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার ১৩৯তম জন্ম ও ৮৭তম মৃত্যুবার্ষিকীতে ‘রোকেয়া দিবস’ পালিত হচ্ছে।

সোমবার (৯ ডিসেম্বর) সকালে দিবসটি উপলক্ষে রংপুর জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী কর্মসূচি শুরু হয়।

দিবসের প্রথম প্রহরে রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দে বেগম রোকেয়ার স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক আসীব আহসান, রংপুর-৫ আসনের সংসদ সদস্য (এমপি) এইচ এন আশিকুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানমসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক এবং নারী সংগঠনের নেতারা।

পরে সকাল সাড়ে ৯টায় রংপুরের পায়রাবন্দে আলোচনা সভা ও তিন দিনব্যাপী মেলার উদ্বোধন করা হয়। সকাল ১০টায় শুরু হয় স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ পরীক্ষা।
সভায় রংপুর জেলা প্রশাসক আসীব আহসান।  ছবি: বাংলানিউজজেলা প্রশাসক আসীব আহসানের সভাপতিত্ব সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য আশিকুর রহমান, বাংলা একাডেমির সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম।  

সভা শেষে দুপুর ১টায় পায়রাবন্দ জামে মসজিদে দোয়া মাহফিল এবং সন্ধ্যায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়া দিবসটি উপলক্ষে রংপুর মহানগরসহ জেলার আট উপজেলায় বিভিন্ন নারী সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে এবং সম্মাননা স্মারক দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa