bangla news

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্রীড়া প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৬:৪৫:২৮ এএম
আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতা।

আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতা।

যশোর: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

রোববার (০৮ ডিসেম্বর) যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পূর্বে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য স্বাগত বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমাদের শুধু লেখাপড়া করলেই হবে না, রাজনীতি সচেতনও হতে হবে। চোখ-কান খোলা রাখতে হবে। আমাদের জাতীয়তা, আমাদের আত্মপরিচয়, মুক্তিযুদ্ধকে রক্ষা করতে হলে সঠিক ও ইতিবাচক রাজনৈতিক ধারায় ধাবিত হতে হবে।

তিনি বলেন, আজকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকতেই আমূল পরিবর্তন লক্ষ্য করেছি। আমি আশা করি, বর্তমান উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনসহ সবার চেষ্টায় যশোরের গৌরব এ বিশ্ববিদ্যালয় শিক্ষা, গবেষণা ও খেলাধুলায় সারাদেশে স্বতন্ত্র অবস্থান গঠন করে নেবে। সব ধরনের অপকর্ম ও ধ্বংসাত্মক কাজ থেকে এ বিশ্ববিদ্যালয়কে রক্ষা করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে হবে।

সভাপতির বক্তব্যে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, শিক্ষার্থীদের খেলাধুলায় আগ্রহী করার জন্য পূর্বের চেয়ে আর্থিক বরাদ্দ বাড়ানো হয়েছে। এখন থেকে প্রতি বছর বিশ্ববিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক সপ্তাহ পালন করা হবে।

অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্রীড়া প্রতিযোগিতার মধ্য দিয়ে যবিপ্রবির কর্মসূচি শুরু হলো। এরপরে সরকারঘোষিত আগামী ১০ জানুয়ারি কাউন্টডাউনের দিনও যবিপ্রবিতে বিশেষ অনুষ্ঠানসহ পর্যায়ক্রমে নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে। 

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন শরীরচর্চা শিক্ষা দপ্তরের পরিচালক ড. মো. নাসিম রেজা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদসহ বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, দপ্তর প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ০৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
ইউজি/আরকেআর/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 06:45:28