bangla news

‘নারীর প্রতি সহিংসতার প্রকাশ্য প্রতিবাদ করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৪:৩৭:২৫ এএম
আয়োজিত আলোচনা সভা।

আয়োজিত আলোচনা সভা।

ঢাকা: নারীর প্রতি সহিংসতার ঘটনা গোপন না করে প্রকাশ্যে প্রতিবাদ করতে হবে বলে উল্লেখ করেছেন জাতীয় নারী জোটের আলোচনা সভায় বক্তারা।

রোববার (৮ ডিসেম্বর) বিকেল ৪টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে নারী জোটের উদ্যোগে ‘নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন প্রতিরোধে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় এ কথা উল্লেখ করা হয়।

গোলটেবিল আলোচনা সভার শুরুতেই বক্তারা বাংলার নারী জাগরণের পথিকৃৎ মহীয়সী নারী বেগম রোকেয়ার প্রতি গভীর শুদ্ধা নিবেদন করেন।

নেতারা বলেন, ঘরে-বাইরে যেখানেই নারীর প্রতি সহিংসতার ঘটনা ঘটুক না কেন, তা গোপন করার বদলে প্রকাশ্যে প্রতিবাদ করতে হবে। সহিংসতা-নির্যাতন নীরবে মেনে নেওয়া এবং প্রতিবাদহীনতার কারণেই নারীর প্রতি সহিংসতা বেড়ে চলেছে। নারীদের নিজ পরিবারের নারী সদস্য, নারী আত্মীয়-স্বজন-পাড়া-প্রতিবেশী-সহপাঠী-সহকর্মীদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে সংঘবদ্ধতা তৈরি করতে হবে।

আলোচনা সভায় নেতারা বেগম রোকেয়ার শিক্ষা সমাজের প্রতিটি স্তরে ছড়িয়ে দেওয়ার জন্য পাঠ্যসূচিতে তার শিক্ষাকে অন্তর্ভুক্ত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীণার সভাপতিত্বে অনুষ্ঠিত এ গোলটেবিল আলোচনায় বক্তব্য রাখেন- জাসদের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতার, নুরুল আখতার, সহ-সভাপতি সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, কর্মজীবী নারীর পরিচালক রাহেলা রাব্বানী, জাসদের নারী বিষয়ক সম্পাদক উম্মে হাসান ঝলমল, জাতীয় নারী জোট নেত্রী সৈয়দ শামীমা সুলতানা হ্যাপী প্রমুখ। 

বাংলাদেশ সময়: ০৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
আরকেআর/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 04:37:25