ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

‘দেশপ্রেম ও চেতনা সফল পলিসি বাস্তবায়নের পূর্বশর্ত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
‘দেশপ্রেম ও চেতনা সফল পলিসি বাস্তবায়নের পূর্বশর্ত’

ঢাকা: দেশপ্রেম ও চেতনা সফল পলিসি বাস্তবায়নের পূর্বশর্ত বলে মন্তব্য করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন।

রোববার (৮ ডিসেম্বর) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে ‘সাকসেসফুল পলিসি ইমপ্লিমেন্টেশন: রোল অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’ শীর্ষক এক বিজ্ঞান বক্তৃতা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

আনোয়ার হোসেন বলেন, পাবলিক পলিসির যথাযথ বাস্তবায়নে দক্ষতার বিকল্প নেই এবং পলিসি বাস্তবায়নে সবচেয়ে বড় বাধা অদক্ষতা।

তিনি বলেন, দেশপ্রেম ও চেতনা সফল পলিসি বাস্তবায়নের পূর্বশর্ত। সরকার উন্নয়নমূলক ও কল্যাণমূলক পলিসি প্রণয়ন করে, তবে নাগরিকদের দায়িত্বশীল আচরণ ও ইতিবাচক মনোভাব সমাজ পরিবর্তনের জন্য অপরিহার্য। সরকারের দিকে চেয়ে না থেকে নিজ নিজ অবস্থান থেকে প্রত্যেককে দায়িত্বশীল হতে হবে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ম্যানেজমেন্টের (বিআইজিএম) ৪০ জন প্রশিক্ষণার্থী এ বক্তৃতা অনুষ্ঠানে অংশ নেন। এদের মধ্যে থেকে বক্তব্য রাখেন মোস্তফা কামাল, শায়লা শারমীন ও নাসির উদ্দীন খান। এছাড়া বিআইজিএমের মুখ্য সমন্বয়কারী (অব. অতিরিক্ত সচিব) প্রণব চক্রবর্তী এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের জন্য ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনীর আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa