bangla news

শ্রীপুরে ৩ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৮ ৭:৪৪:২৬ পিএম
গুঁড়িয়ে দেওয়া ইটভাটা, ছবি: বাংলানিউজ

গুঁড়িয়ে দেওয়া ইটভাটা, ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী বরকুল ও বরামা এলাকায় অবৈধ তিনটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। এর মধ্যে একটি ইটভাটা মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৮ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পযর্ন্ত গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে শ্রীপুরের বরমী বরকুল ও বরামা এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় বরকুল এলাকায় মেসার্স হুমায়রা ব্রিকস (এম এইচ বি) এবং বরামা এলাকায় মেসার্স সালাউদ্দিন ব্রিকস (এম এস বি) ও মেসার্স আশরাফুল ব্রিকস (এম এ বি) ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। এর মধ্যে মেসার্স সালাউদ্দিন ব্রিকস মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়। ইটভাটা ৩টি অবৈধভাবে চলানো হচ্ছিল।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক চৌধুরী মুস্তাফিজুর রহমান বলেন, উচ্চ আদালতের নির্দেশে অবৈধ তিনটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। অবৈধ চালানো ইটভাটা বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যহত থাকবে।

অভিযোনে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, পরিদর্শক শেখ মোজাহীদ ও আব্দুল রাজ্জাক, গাজীপুর র্যাব-১ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
আরএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-08 19:44:26