ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা শ্রমিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা শ্রমিকের মৃত্যু

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়া পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের কোল ইয়ার্ড (কয়লা রাখার ডোম) থেকে নিচে পড়ে কিন গুইলিন (৪০) নামে এক চীনা শ্রমিকের মৃত্যু হয়েছে।

রোববার (০৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার ধানখালী ইউনিয়নের নিশাবাড়িয়া গ্রামের নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্রে এ দুর্ঘটনা ঘটে।

কিন গুইলিনের বাড়ি চীনের জিয়াংজু এলাকায়।

তিনি শুরু থেকেই তাপবিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কাজে নিয়োজিত চীনা প্রতিষ্ঠান নর্থ ইস্ট ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের (এনইপিসি) অধীনে শ্রমিক হিসেবে কাজ করছিলেন।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের সহকারী ব্যবস্থাপক শাহ মনি জিকো বাংলানিউজকে জানান, কিন গুইলিন কোল ইয়ার্ডের ওপরে উঠে কাজ করছিলেন। নিরাপত্তা বেল্ট লাগানোর সময় কোল ইয়ার্ডের প্রায় ৮০ ফুট উপর থেকে তিনি নিচে পড়ে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে পটুয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

অবস্থা গুরুতর হওয়ায় তাৎক্ষণিক তাকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি না করে শেবাচিম হাসপাতালের উদ্দেশে নিয়ে রওনা হয় পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের অ্যাম্বুলেন্স। পথে দুপুর সাড়ে ১২টার সময় মারা যান তিনি।

কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আশাদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।