bangla news

‘পেঁয়াজ বিক্রি করে অবৈধ সম্পদ অর্জন করলে ব্যবস্থা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৮ ২:২৯:২৬ পিএম
বক্তব্য রাখছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ/ছবি- ডি এইচ বাদল

বক্তব্য রাখছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, বেশি দামে পেঁয়াজ বিক্রি করার বিষয়টি দুদকের এখতিয়ারভুক্ত নয়। এ বিষয়ে শুল্ক গোয়েন্দা কাজ করছে। তাদের কাছ থেকে যদি কোনো তথ্য পাওয়া যায়, যাতে বেশি দামে পেঁয়াজ বিক্রি করে অবৈধ সম্পদের মালিক কেউ হয়ে থাকেন, তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (০৮ ডিসেম্বর) দুদক মিলনায়তনে রিপোর্টার্স অ্যাগেইনেস্ট করাপশন (র‌্যাক) আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে এ মিট দ্য প্রেস অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সূচণা বক্তব্য রাখেন র‌্যাকের সভাপতি মোর্শেদ নোমান, সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আদিত্য আরাফাত।

সরকারের দুর্নীতি বিরোধী অভিযানের বিষয়ে এক প্রশ্নের জবাবে ইকবাল মাহমুদ বলেন, অনেকেই বলছেন এ অভিযান বন্ধ হয়ে গেছে। কিন্তু দুদক কাজ করছে। এরইমধ্যে ১৮৭ জনের তালিকা তৈরি করা হয়েছে। দুদক যাদের নিয়ে কাজ শুরু করেছে, আইনি প্রক্রিয়া ছাড়া তাদের বের হওয়ার কোনো সুযোগ নেই। সুতরাং অভিযুক্তদের আনন্দে থাকার কোনো সুযোগ নেই। দুর্নীতি যেই করুন না কেন, তাকে দুদকের বারান্দায় আসতে হবে।

বেসিক ব্যাংকের তদন্ত কবে শেষ হবে প্রশ্নে তিনি বলেন, আমাদের কাছে চার্জশিট এসেছিলো। কিন্তু সেখানে টাকা কোথায় পাচার হয়েছে সে বিষয়ে কোনো তথ্য না থাকায় আমরা এগোতে পারিনি। তবে তদন্ত চলছে। মিউচুয়াল লিগ্যাল অ্যাসেসমেন্টের মাধ্যমে বিভিন্ন দেশে যোগাযোগ করা হচ্ছে, টাকা কোথায় গিয়েছে সে বিষয়ে।

বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুর নাম কেন চার্জশিটে ছিলো না- প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, তিনি অপরাধ করেছেন কি করেননি, সে বিষয়ে আমরা এখনই কিছু বলতে পারছি না। তদন্ত চলছে। যদি চূড়ান্ত প্রতিবেদনে তার নাম আসে, তাহলে আপনাদের এ ধরনের প্রশ্ন আর করার প্রয়োজন হবে না।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
ডিএন/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-08 14:29:26