bangla news

বিজয় দিবসে অভ্যর্থনায় ভারত যাচ্ছেন ৩০ মুক্তিযোদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৮ ১২:২৯:৫০ পিএম
বিস্ফোরক মাইন অনুসন্ধানকারী দশটি স্নিফার ডগ বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার

বিস্ফোরক মাইন অনুসন্ধানকারী দশটি স্নিফার ডগ বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার

কলকাতা: এবারের বিজয় দিবসে ভারতীয় সেনাবাহিনীর অভ্যর্থনায়, বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ৩০ জন মুক্তিযোদ্ধা আসছেন কলকাতায়। এছাড়া আসবেন বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে যুক্ত ৬ জন কর্তা ও তাদের স্ত্রীরা। কলকাতার ফোর্ট উইলিয়াম থেকে ভারতীয় সেনাবাহিনীর কর্তারা বিষয়টি জানান।

মেজর জেনারেল স্টাফ এনবি প্রসাদ বলেন, বাংলাদেশি অতিথিদের আসার পাশাপাশি বিজয় দিবস উপলক্ষে ভারতীয় সেনাবাহিনীর তরফে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবারে অনুষ্ঠানে ১৩ ও ১৪ ডিসেম্বর কলকাতার প্রিন্সেপ ঘাটে হবে মিলিটারি ব্যান্ড কনসার্ট। সঙ্গে ১৪ ও ১৫ ডিসেম্বর হবে মিলিটারি ট্যাটু।

এছাড়া বিজয় দিবসের একদিন আগে অর্থাৎ ১৫ ডিসেম্বর ৩০ মুক্তিযোদ্ধার সঙ্গে মুখোমুখি আলোচনা ও রেড রোডে হবে ম্যারাথন দৌড়। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে ফোর্ট উইলিয়ামের ভেতর শহীদ স্মারকে শ্রদ্ধার্ঘ্যজ্ঞাপন করা হবে।

অপরদিকে, বিজয়ের মাসে বিস্ফোরক মাইন অনুসন্ধানকারী দশটি স্নিফার ডগ বাংলাদেশ সেনাবাহিনীর হাতে উপহার হিসেবে তুলে দিল ভারতীয় সেনাবাহিনী। শনিবার ভারত-বাংলাদেশ সীমান্ত, পেট্রাপোলে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া হয়েছে বলে সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে।

ভারতীয় সেনাবাহিনী তরফে জানা গেছে, উত্তরপ্রদেশে রাজ্যের মিরাট জেলার ‘রিমোট ভেটেনারি সেন্টার’এ স্নিফার ডগগুলোকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ওইদিন অনুষ্ঠানে বাংলাদেশের কর্নেল আনোয়ারুল ইসলামের হাতে তুলে দেন ভারতীয় বাহিনীর কর্নেল কৃষ্ণাণ যাদব।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
ভিএস/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-12-08 12:29:50