ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সে. রেকর্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সে. রেকর্ড

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে হিমালয় থেকে নেমে আসা হিমেল হাওয়ায় তাপমাত্রা ক্রমশ কমতে শুরু করেছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শীত। গত ৪ দিন ধরে এ জেলায় তাপমাত্রা অনেকটা কমে এসেছে। সবশেষ রোববার (৮ ডিসেম্বর) সকালে এ জেলায় সর্বনিম্ন তামপাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে এ তাপমাত্রা আরও কমে আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এর আগে ০৭ ডিসেম্বর (শনিবার) এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। যা ছিল এ মৌসুমের সর্বনিম্ন।



সরেজমিনে দেখা গেছে, গত এক সপ্তাহ ধরে প্রতিদিন বিকেলের পর থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত কুয়াশায় ঢেকে থাকে পঞ্চগড়ের আকাশ। তবে সকাল ১০টার পর রোদ ওঠার পর তা স্বাভাবিক হয়ে যায়। থাকলেও সকাল ১০টার পর তা আবার কেটে যাচ্ছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গত একমাস ধরে এ জেলায় তাপমাত্রা ১৩-১৪ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, রোববার (০৮ ডিসেম্বর) এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে শনিবার (০৭ ডিসেম্বর) সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়িছিল ৯ ডিগ্রি সেলসিয়াস এবং একই দিনে সর্বোচ্চ ছিল ২৬ দশমিক ৫ ডিগ্রি সে.। তবে ডিসেম্বরের শেষের দিকে তাপমাত্রা আরও কমতে পারে।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa