bangla news

রোববার মিয়ানমার যাচ্ছেন সেনাপ্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৮ ৭:৫৫:৩৩ এএম
সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, ছবি: সংগৃহীত

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, ছবি: সংগৃহীত

ঢাকা: চারদিনের সরকারি সফরে মিয়ানমার যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। রোববার (০৮ ডিসেম্বর) একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন তিনি।

শনিবার (০৭ ডিসেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সেনাপ্রধান মিয়ানমার সফরকালে দেশটির সশস্ত্র বাহিনীর উপ-প্রধান ও সেনাবাহিনী প্রধান ভাইস সিনিয়র জেনারেল সো উইনের সঙ্গে সাক্ষাৎ করবেন।

সাক্ষাৎকালে তারা দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময়, শুভেচ্ছা সফর, পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিসহ বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের বাংলাদেশ থেকে প্রত্যাবর্তন সংক্রান্ত বিষয়ে আলোচনা করবেন। পাশাপাশি সীমান্ত এলাকায় সড়ক নির্মাণ এবং মিয়ানমারের সীমান্ত এলাকায় স্থল মাইন ও আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) স্থাপন সম্পর্কেও আলোচনা হতে পারে।

এছাড়া জেনারেল আজিজ আহমেদ মিয়ানমারের ন্যাশনাল ডিফেন্স কলেজ, কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ, সামরিক জাদুঘরসহ একাধিক সামরিক/বেসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।

সফর শেষে আগামী ১১ ডিসেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
টিএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ মিয়ানমার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-08 07:55:33